আলজেরিয়ায় দাবানলে নিহতের সংখ্যা বেড়ে ৩৮

0

আলজেরিয়ার উত্তরাঞ্চলের একটি বনাঞ্চলে ভয়াবহ দাবানলে নিহতের সংখ্যা আরো বেড়েছে। শেষ খবর পাওয়া পর্যন্ত মোট ৩৮ জনের মৃত্যু হয়েছে। আহত বা দগ্ধ হয়েছেন আরও অর্ধশতাধিক।

বৃহস্পতিবার (১৮ আগস্ট) বার্তা সংস্থা এএফপির এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

প্রতিবেদনের তথ্যমতে, আফ্রিকার দেশটির বনাঞ্চলে দাবানল শুরু পর গত বুধবার সন্ধ্যা থেকে কয়েকটি স্থানে আগুন নেভানোর চেষ্টা চলছে। তবে দাবানলে ‌‘এল টারফ’ এলাকার অবস্থা সবচেয়ে ভয়াবহ। এই এলাকার অন্তত ১৬টি স্থানে আগুন লেগেছে।

এছাড়া সেতিফ শহরের বহু বাড়ি পুড়ে গেছে। আশপাশের অনেক গ্রামেও আগুন ছড়িয়ে পড়েছে। বিভিন্ন জায়গায় থেকে অন্তত ৩৫০ জনকে নিরাপদে সরিয়ে নেয়া হয়েছে।

এর আগে দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী কামেল বেলদজাউড বুধবার রাত ৮টার দিকে এক ঘোষণায় বলেন, তিউনিসিয়ার পূর্ব সীমান্তের কাছে সেতিফে দুইজন এবং এল টারফে ২৪ জন প্রাণ হারিয়েছেন।

এছাড়া বেশ কয়েকজন দগ্ধ হয়েছেন এবং শ্বাসকষ্টে ভুগছেন। তবে আহতের সংখ্যা সম্পর্কে নতুন কোনো সরকারি পরিসংখ্যান দেয়া হয়নি।

নাগরিক সুরক্ষার একটি পূর্ববর্তী প্রতিবেদনে বলা হয়েছে, তিউনিসিয়ার সাথে আরেকটি সীমান্ত শহর সুক আহরাসে চারজনের শরীর বিভিন্ন মাত্রায় দগ্ধ হয়েছে এবং ৪১ জন শ্বাসকষ্টে ভুগছেন।

উল্লেখ্য, আলজেরিয়ার উত্তরাঞ্চলে প্রায় প্রতি বছরই দাবানলের ঘটনা ঘটছে। গত বছরও দেশটিতে দাবানলে ৯০ জনের মৃত্যু হয়েছে। তবে এবারের ঘটনাকে দেশটির আধুনিক ইতিহাসে সবচেয়ে মারাত্মক বলে উল্লেখ করা হচ্ছে। সূত্র- আফ্রিকা নিউজ।

জেএন/পিআর

আরও পড়ুন
লোড হচ্ছে...