শ্রীকৃষ্ণের জন্মাষ্টমী উপলক্ষে নগরীতে যান চলাচলে সিএমপি’র নির্দেশনা

চট্টগ্রাম নগরীর আন্দরকিল্লাস্থ জেএমসেন হলে আগামীকাল শুক্রবার (১৯ আগস্ট) থেকে শুরু হওয়া সনাতন ধর্মাবলম্বীদের অন্যতম ধর্মীয় উৎসব শ্রীকৃষ্ণের জন্মাষ্টমী উপলক্ষে আয়োজিত বর্ণাঢ্য মহাশোভাযাত্রা ও ধর্মীয় অনুষ্ঠান চলাকালে আগত দর্শনার্থীদের নির্বিঘ্নে চলাচলের জন্য বিভিন্ন স্থান ও রাস্তা সমূহে সকল প্রকার যানবাহন চলাচলে চট্টগ্রাম মেট্টোপলিটন পুলিশের (সিএমপি) পক্ষ থেকে নির্দেশনা জারী করেছে।

- Advertisement -

সিএমপি’র ট্রাফিক-দক্ষিণ বিভাগ থেকে প্রেরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়েছে। নির্দেশনাগুলো হলোঃ আবদুস সাত্তার রুট কেন্দ্রিকঃ নগরীর আন্দরকিল্লা (মোমিন রোড) কে.বি আবদুস সাত্তার রোডের প্রবেশ মুখে ব্লক স্থাপনের মাধ্যমে ডাইভারশন প্রদান করা হবে। ফলে কে.বি আবদুস সাত্তার রোড (জেএমসেন হলের সামনে) অভিমুখে সকল ধরণের যানবাহন চলাচল নিয়ন্ত্রণ করা হবে।

- Advertisement -google news follower

গণি বেকারী কেন্দ্রিকঃ নগরীর গণি বেকারী মোড় হতে জেএমসেন হল মুখী ও দারুল উলুম রোডের সংযোগস্থলে কে.বি আবদুস সাত্তার রোড মুখে (গুডস্ হিলের সামনে) রোড বøক স্থাপনের মাধ্যমে ডাইভারশন প্রদান করা হবে। ফলে কে.বি আবদুস সাত্তার রোড অভিমুখে সকল প্রকার যানবাহন চলাচল নিয়ন্ত্রণ করা হবে।

মহাশোভাযাত্র চলাকালীন যানবাহন নিয়ন্ত্রণঃ নগরীর আন্দরকিল্লাস্থ জেএমসেন হলে আগামীকাল ১৯ আগস্ট শুক্রবার সকাল ৮টা থেকে দুপুর ১টা পর্যন্ত সময়ে শ্রীকৃষ্ণের জন্মাষ্টমী উৎসব উপলক্ষে আয়োজিত বর্ণাঢ্য মহাশোভাযাত্রায় আগত দর্শনার্থীদের বহনকারী ট্রাকসহ অন্যান্য গাড়ি সমেত শোভাযাত্রাটি জেএমসেন হল থেকে আন্দরকিল্লা মোড় টু বক্সিরহাট মোড় টু লালদীঘির পাড় টু কোতোয়ালী মোড় টু নিউ মার্কেট টু আমতল টু রাইফেল ক্লাব টু বোস ব্রাদার্স (পুলিশ প্লাজা টু বৌদ্ধ মন্দির টু মোমিন রোড টু চেরাগী পাহাড় হয়ে পুনঃরায় জেএমসেন হলে এসে শেষ হবে।

- Advertisement -islamibank

উল্লেখিত রোডসমূহে ধর্মীয় শোভাযাত্রা চলাকালীন সাময়িক সময়ের জন্য যানবাহন চলাচল নিয়ন্ত্রণ করা হবে।

শ্রীকৃষ্ণের জন্মাষ্টমী উপলক্ষে আয়োজিত মহাশোভাযাত্রার সুষ্ঠু চলাচল নিশ্চিত করার পাশাপাশি ধর্মীয় উৎসব যথাযথভাবে উদযাপনের স্বার্থে উল্লেখিত নির্দেশনা সমূহ সকল প্রকার যানবাহনের চালক ও যাত্রী সাধারণসহ সংশ্লিষ্ট সকলকে মেনে চলার জন্য সিএমপি’র পক্ষ থেকে অনুরোধ করা হয়েছে।

শ্রীকৃষ্ণের জন্মাষ্টমী উৎসব সুষ্ঠ, সুন্দর ও সুশৃঙ্খলভাবে সম্পন্ন করার নিমিত্তে সিএমপি’র ট্রাফিক-দক্ষিণ বিভাগ নগরবাসীর সহযোগিতা কামনা করেছেন।

জেএন/কেকে

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM