প্রয়োজনে ডিম আমদানি করা হবে : বাণিজ্যমন্ত্রী

0

ডিমের দাম কমানোর স্বার্থে প্রয়োজনে আমদানির করা হতে পারে বলে জানিয়েছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি।

বুধবার (১৭ আগস্ট) সচিবালয়ে বাণিজ্য মন্ত্রণালয়ে সংবাদ সম্মেলনে এক প্রশ্নের জবাবে এ তথ্য জানান মন্ত্রী।

বাজারে অস্বাভাবিক ডিমের দাম কমাতে আমদানি করা হবে কি না, সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, ডিম আমদানি করতে গেলে তো একটু সময় লাগবে। আমরা একটু দেখি, আমাদের একটু সময় দেন। যদি ডিম আমদানি করলে দাম কমে, তাহলে আমরা আমদানির সিদ্ধান্ত নেব।

মন্ত্রী বলেন আমরা কৃষি, মৎস্যসহ কয়েকটা মন্ত্রণালয় মিলে কীভাবে ডিমের দাম কমানো যায় সে বিষয়ে আলোচনা করব। তবে সবকিছু রাতারাতি নিয়ন্ত্রণ করা সম্ভব না।

সবকিছুর দাম বেড়েছে এটা সত্য।মানুষের কষ্ট লাঘবে কাজ করছেন প্রধানমন্ত্রী।সবকিছু যে বাণিজ্য মন্ত্রণালয় কন্ট্রোল করে তা নয়। সব ব্যাপারে আপনাদের বুঝাতে পারব, তাও নয়। তিনি বলেন, জ্বালানি তেলের দাম বাড়ায় হঠাৎ করে সুযোগ কেউ নিয়েছে। যে পরিমাণ বাড়ার কথা এর চেয়ে অনেক বেশি সুযোগ নিয়েছে। আমরা সবাই মিলে চেষ্টা করছি।’

তিনি বলেন,‘আমার কাছে হিসাব আছে, তেলের দাম বাড়ার কারণে চালের দাম কেজিতে ৫০ পয়সা বাড়তে পারে, কিন্তু ৪ টাকা বেড়ে গেছে। কোনো লজিক আছে, তার মানে সুযোগটা নিয়ে নিয়েছে। ডলার দেখলেন হঠাৎ করে কত বেশি, সেটাও কিন্তু চেষ্টা করা হচ্ছে। একটু বোধহয় কমছে।’

টিপু মুনশি বলেন, ‘আমাদের একটু সময় দেন। আমরা সবাই মিলে চেষ্টা করছি। আপনাদের যেমন বলতে হবে, কোথায় নিচ্ছে। আমাদের চোখ-কান খুলে দিতে হবে। আমরা চেষ্টা করছি। প্রধানমন্ত্রীও চেষ্টা করছেন।

জেএন/কেকে

আরও পড়ুন
লোড হচ্ছে...