ট্রেন দুর্ঘটনায় গেটকিপার-মাইক্রোচালককে দায়ী করে প্রতিবেদন

মিরসরাইয়ে ভয়াবহ ট্রেন দুর্ঘটনায় রেলওয়ে থেকে গঠিত তদন্ত কমিটি প্রতিবেদন জমা দিয়েছে। তিন দিনের মধ্যে জমা দেওয়ার কথা থাকলেও ১৭ দিন পর এ প্রতিবেদন পেলো রেল কর্তৃপক্ষ। এতে দুর্ঘটনার জন্য লেভেল ক্রসিংয়ে দায়িত্বরত গেটকিপার সাদ্দাম হোসেন ও ঘটনাস্থলে মারা যাওয়া মাইক্রোবাসচালক গোলাম মোস্তফা নিরুকে দায়ী করা হয়েছে।

- Advertisement -

বুধবার (১৭ আগস্ট) সকালে রেলওয়ের বিভাগীয় ব্যবস্থাপক আবুল কালাম বিষয়টি নিশ্চিত করেছেন।

- Advertisement -google news follower

তিনি বলেন, ‘গেটকিপার ও মাইক্রোবাসচালককে দায়ী করে মঙ্গলবার প্রতিবেদন জমা দিয়েছে পাঁচ সদস্যের তদন্ত কমিটি। ঘটনার পর থেকে গেটকিপার সাদ্দাম হোসেনকে সাময়িকভাবে বহিষ্কার করা হয়। যেহেতু প্রতিবেদনে তার গাফিলতির প্রমাণ মিলেছে, এ জন্য তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেবো।’

এদিকে ওই দুর্ঘটনায় মাইক্রোচালক মোস্তফা ঘটনাস্থলে মারা গেছেন। লেভেল ক্রসিংয়ের গেটকিপার সাদ্দাম হোসেন কারাগারে আছেন।

- Advertisement -islamibank

২৯ জুলাই দুপুর দেড়টার দিকে খৈয়াছড়া ঝরনা থেকে মাইক্রোবাসে বাড়ি ফিরছিলেন পর্যটকরা। পরে মিরসরাইয়ের খৈয়াছড়া এলাকায় লাইনে ওঠে পড়া মাইক্রোবাসটিকে দ্রুতগামী মহানগর প্রভাতী ট্রেন টেনে হিঁচড়ে প্রায় এক কিলোমিটার দূরে নিয়ে যায়। এতে ঘটনাস্থলে ১১ জন মারা যান। পরে মেডিকেলে চিকিৎসাধীন অবস্থায় আরও দুজন মারা গেছেন।

জেএন/কেকে

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM