ছোটপুলে পুকুর ভরাট, আটক ২

নগরীর হালিশহর ছোটপুল কাঁচাবাজার এলাকায় বালি দিয়ে পুকুর ভরাটের সময় দুইজনকে আটক করেছে পরিবেশ অধিদপ্তর। মঙ্গলবার (১৬ আগস্ট) ওই এলাকার আমিরুজ্জামান সরকার বাড়ি থেকে তাদের আটক করা হয়। পরে মামলা দিয়ে তাদের গ্রেফতার দেখিয়ে থানায় সোপর্দ করা হয়।

- Advertisement -

এ ঘটনায় আটক দুইজনসহ চারজনকে আসামি করে মামলা দায়ের করেছে পরিবেশ অধিদপ্তর। সংস্থাটির চট্টগ্রাম মহানগর কার্যালয়ের পরিদর্শক মনির হোসেন বাদী হয়ে মামলা দায়ের করেন।

- Advertisement -google news follower

মামলার আসামিরা হলেন- আমিরুজ্জামান সরকার বাড়ির মৃত আবদুল মাবুদের ছেলে মো. জনি (৩৫), তার ভাই মো. জিসান (৩০), নোয়াখালীর সেনবাগ থানার রায়তলী এলাকার আবদুল গফুরের ছেলে মো. আকরাম (৩৮) এবং নোয়াখালীর সুধারাম থানার সোনাপুর শান্তিরহাট বাংলাবাজার গ্রামের তাজুল ইসলামের ছেলে মো. সোহাগ (৩২)। এদের মধ্যে আটক আকরাম ও সোহাগকে মামলায় গ্রেফতার দেখিয়ে থানায় সোপর্দ করা হয়েছে। অভিযুক্তরা পুকুর ভরাট কাজের শ্রমিক বলে জানিয়েছে পরিবেশ অধিদপ্তর।

পরিবেশ অধিদপ্তরের চট্টগ্রাম মহানগর কার্যালয়ের পরিচালক হিল্লোল বিশ্বাস বলেন, হালিশহর থানার ছোটপুল এলাকায় সরকার বাড়ির পুকুর অনেক পুরোনো। গত এক মাস ধরে শ্রমিক দিয়ে ওই পুকুর ভরাট করা হচ্ছিল। মঙ্গলবার সকালে সরেজমিনে ওই এলাকা পরিদর্শন করে পরিবেশ অধিদপ্তরের একটি টিম। সেসময় পুকুর ভরাটের দায়ে দুইজনকে আটক করা হয়। পরে আটক দুইজনসহ চারজনকে আসামি করে হালিশহর থানায় মামলা করা হয়।

- Advertisement -islamibank

চট্টগ্রাম নগরীতে পাহাড় কাটা ও পুকুর ভরাট করে পরিবেশ দূষণকারীদের বিরুদ্ধে আইনগত পদক্ষেপ অব্যাহত থাকবে বলেও জানান হিল্লোল বিশ্বাস।

জেএন/কেকে

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM