করোনা: বিশ্বে একদিনে মৃত্যু ছাড়াল সহস্র, শনাক্ত ৪ লাখ

বিশ্বে মহামারি করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় ১ হাজার ৮৪ জনের মৃত্যু হয়েছে। এনিয়ে মৃত্যু বেড়ে দাঁড়িয়েছে ৬৪ লাখ ৫৬ হাজার ৪৮৭ জনে। এদিন নতুন করে ৪ লাখ ৩৭ হাজার ৮০৫ জনের করোনা শনাক্ত হয়েছে। এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৫৯ কোটি ৫৯ লাখ ৪৭ হাজার ৯৭৪ জনে।

- Advertisement -

এছাড়া করোনা থেকে সেরে উঠেছেন ৯ লাখ ১৩ হাজার ৩১৪ জন। এ নিয়ে মোট সুস্থ হলেন ৫৬ কোটি ৯৮ লাখ ৬৬ হাজার ৩৫৮ জন।

- Advertisement -google news follower

মঙ্গলবার (১৬ আগস্ট) করোনার আপডেট দেওয়া আন্তর্জাতিক পরিসংখ্যানবিষয়ক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এসব তথ্য জানা গেছে।

একদিনে সবচেয়ে বেশি মানুষের মৃত্যু হয়েছে জাপান ও ব্রাজিলে ১৫৫ জন করে। দৈনিক সংক্রমণের তালিকাতেও শীর্ষে জাপান। গত ২৪ ঘণ্টায় দেশটিতে করোনা শনাক্ত হয়েছে ১ লাখ ৬৯ হাজার ৯৭২ জনের। পূর্ব এশিয়ার এ দেশটিতে এখন পর্যন্ত মোট শনাক্ত ১ কোটি ৫৪ লাখ ৪৫ হাজার ২৭৯ জন এবং মারা গেছেন ৩৫ হাজার ১৫৬ জন।

- Advertisement -islamibank

১৫৫ জনের মৃত্যুর পাশাপাশি একদিনে ব্রাজিলে করোনা শনাক্ত হয়েছে ৬ হাজার ৫৯৬ জনের। মহামারির শুরু থেকে এ পর্যন্ত শনাক্ত বেড়ে দাঁড়িয়েছে ৩ কোটি ৪১ লাখ ৭১ হাজার ৬৪৪ জনে। এছাড়া দেশটিতে মোট ৬ লাখ ৮১ হাজার ৭০৫ জনের মৃত্যু হয়েছে।

যুক্তরাষ্ট্রে গত ২৪ ঘণ্টায় ৩৭ হাজার ৫৬৫ জন সংক্রমিত এবং ১১২ জন মারা গেছেন। করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত এ দেশটিতে এখন পর্যন্ত মোট শনাক্ত ৯ কোটি ৪৭ লাখ ৮৮ হাজার ২২ জন এবং মারা গেছেন ১০ লাখ ৬২ হাজার ৭৭০ জন।

একদিনে ইরানে সংক্রমিত ৭ হাজার ৩৪৮ জন এবং মারা গেছেন ৭১ জন। দেশটিতে এ পর্যন্ত মোট শনাক্ত ৭৪ লাখ ৮২ হাজার ৫২১ জন এবং মৃত্যু হয়েছে ১ লাখ ৪৩ হাজার ১৫ জনের।

ব্রাজিলকে টপকে শনাক্তের তালিকায় তৃতীয় অবস্থানে উঠে আসা ফ্রান্সে ২৪ ঘণ্টায় সংক্রমিত ৪ হাজার ৫৬৪ জন। দেশটিতে এখন পর্যন্ত ৩ কোটি ৪২ লাখ ৩৪ হাজার ৫ জন সংক্রমিত এবং মারা গেছেন ১ লাখ ৫৩ হাজার ১২৯ জন।

রাশিয়ায় ২৪ ঘণ্টায় সংক্রমিত ২৫ হাজার ২৭৩ জন এবং মারা গেছেন ৫৩ জন। মহামারির শুরু থেকে এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত ১ কোটি ৮৯ লাখ ৭ হাজার ২৩১ জন এবং মারা গেছেন ৩ লাখ ৮৩ হাজার ১৭৮ জন।

বিশ্বে অন্য দেশগুলোর মধ্যে গত ২৪ ঘণ্টায় ইতালিতে সংক্রমিত ৯ হাজার ৮৯৩ এবং মারা গেছেন ৪২ জন; অস্ট্রেলিয়ায় সংক্রমিত ১৪ হাজার ৫৪৩ জন এবং মারা গেছেন ২৭ জন; দক্ষিণ কোরিয়ায় সংক্রমিত ৬২ হাজার ৭৮ জন এবং মারা গেছেন ৫০ জন; মেক্সিকোতে সংক্রমিত ১৯ হাজার ৬৮ জন এবং মারা গেছেন ৮ জন; তাইওয়ানে সংক্রমিত ১৫ হাজার ৭৯২ জন এবং মারা গেছেন ২২ জন; ফিলপাইনে সংক্রমিত ৬১ হাজার ৭৮ জন এবং মারা গেছেন ৪২ জন।

এদিকে গত ২৪ ঘণ্টায় বাংলাদেশে করোনাভাইরাসে একজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃত্যুর সংখ্যা দাঁড়ালো ২৯ হাজার ৩১৪ জনে। একই সময়ে নতুন করে ২৫৯ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২০ লাখ ৯ হাজার ১২৯ জনে।

জেএন/কেকে

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM