মালদ্বীপ নারী ক্রিকেট দলের কোচ হলেন বাংলাদেশের ফাতেমা

মালদ্বীপ নারী জাতীয় ক্রিকেট দলের দায়িত্ব নিলেন বাংলাদেশের সাবেক নারী ক্রিকেটার ফাতেমা তুজ জোহরা। নিজেদের ফেসবুক পেজে বিষয়টি নিশ্চিত করেছে ক্রিকেট বোর্ড অব মালদ্বীপ।

- Advertisement -

যেখানে তারা জানিয়েছে, ‘আমাদের নারী ক্রিকেট দলের নতুন কোচ মিসেস ফাতেমা তুজ জোহরাকে স্বাগতম।

- Advertisement -google news follower

তিনি বাংলাদেশ জাতীয় নারী দলের সাবেক ক্রিকেটার। এ ছাড়াও তিনি ক্রিকেট অস্ট্রেলিয়া এবং আইসিসির লেভেল ২ কমপ্লিট করা কোচ। বাংলাদেশের সাবেক এই ক্রিকেটার ২০১১ সাল থেকে নারীদের ক্রিকেট উন্নয়নের জন্য কাজ করে যাচ্ছেন।’

মূলত ২০৩০ সালের মধ্যে মালদ্বীপ নারী ক্রিকেট দলের চেহারা বদলে দেওয়ার লক্ষ্যে কাজ করছে দেশটির ক্রিকেট বোর্ড। সে লক্ষ্যের প্রথম ধাপে বাংলাদেশের সাবেক এই নারী ক্রিকেটারকে নিজেদের সঙ্গে যুক্ত করল মালদ্বীপের ক্রিকেট বোর্ড।

- Advertisement -islamibank

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে পড়াশুনা করা ফাতেমা বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠানের (বিকেএসপি) নারী ক্রিকেটারদের কোচ হিসেবে কাজ করেছিলেন। দেশের গণ্ডি পেরিয়ে এবার আন্তর্জাতিক পরিমণ্ডলে কাজ করার সুযোগ পেলেন।

কোচ হিসেবে দায়িত্ব পালনের পাশাপাশি নারীদের ক্রিকেটে অন ফিল্ড আম্পায়ার হিসেবেও দায়িত্ব পালন করেছিলেন ফাতেমা। ২০১৫ সালে নারীদের প্রথম বিভাগ ক্রিকেটে আম্পায়ার হিসেবে অভিষেক হয় তার।

জেএন/কেকে

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM