নগরে ব্রিগেডিয়ার জেনারেল পরিচয়ে প্রতারণা পটিয়ার যুবকের

0

নিজেকে সেনাবাহিনীর ব্রিগেডিয়ার জেনারেল পরিচয়ে দীর্ঘদিন ধরে প্রতারণা করে আসছিল শুভ মল্লিক প্রকাশ ঋতুরাজ সেনগুপ্ত (৩০)।

অবশেষে গত শনিবার দিবাগত রাতে খুলশী থানা পুলিশের হাতে ধরা পড়ে সে। এসময় তার কাছ থেকে সেনাবাহিনীর ব্যবহ্নত বিভিন্ন জিনিসপত্র ও ৪৫ হাজার টাকা উদ্ধার করা হয়।

শুভ মল্লিক প্রকাশ ঋতুরাজ সেনগুপ্ত চট্টগ্রামের পটিয়া থানার কাশিয়াইশ ইউনিয়নের যোগেশ চন্দ্র মল্লিক বাড়ির অনুপম মল্লিকের ছেলে।

পুলিশ জানায়, শুভ মল্লিকের সঙ্গে সরকারি একটি বিশ্ববিদ্যালয়ের শিক্ষকের পরিচয় হয়। তখন তিনি নিজেকে সেনাবাহিনীর ব্রিগেডিয়ার পরিচয় দেন।

পরে গত ১৬ জুন থেকে গত ২৯ জুন পর্যন্ত ভেটেরিনারির কিছু চিকিৎসক, বিভিন্ন পদের অর্থাৎ হিসাবরক্ষক, ইঞ্জিনিয়ার, এপিএস রিসিপসনিস্টসহ অন্যান্য পদের লোক নিয়োগের কথা বলেন।

অধ্যাপকের রেফারেন্সের বিভিন্ন জনের কাছ থেকে টাকা আত্মসাৎ করে। এ ঘটনায় অধ্যাপক গত ৫ জুলাই থানায় মামলা করে।

খুলশী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সন্তোষ কুমার চাকমা বলেন, ব্রিগেডিয়ার জেনারেল পরিচয়ে এক বিশ্ববিদ্যালয়ের শিক্ষকের সঙ্গে প্রতারণার অভিযোগে শুভ মল্লিককে গ্রেফতার করা হয়েছে।

এ সময় তার কাছ থেকে ব্রিগেডিয়ার জেনারেল, সেনাবাহিনী সদর দফতরর ১৪ স্বতন্ত্র, ইঞ্জিনিয়ারিং ব্রিগেড লেখা ১টি বক্স সিল, ১টি ভুয়া ভিজিটিং কার্ড, ১টি মোবাইল সেট, যার স্কিনে সেনাবাহিনীর পোশাক পরা ছবি বিদ্যমান, সেনাবাহিনীর লোগোযুক্ত অজগণ লেখা ১টি মানিব্যাগ ও নগদ ৪৫ হাজার টাকা উদ্ধার করা হয়।

জেএন/এফও

আরও পড়ুন
লোড হচ্ছে...