২০ আগষ্টের মধ্যে আলীনগর ছাড়তে বসবাসকারীদের নির্দেশ

0

২০ আগষ্টের মধ্যে পাহাড় কেটে অবৈধ বসতি স্থাপনকারীদের সীতাকুণ্ডের আলীনগর ছেড়ে যাওয়ার নির্দেশ দিয়েছে প্রশাসন। অন্যথায় তাদের প্রত্যেকের বিরুদ্ধে কঠোর আইনগত ও প্রশাসনিক বাবস্থা গ্রহণ করা হবে বলে জানিয়েছেন সীতাকুণ্ডের সহকারি কমিশনার (ভূমি)।

আজ রবিবার সকালে মহামান্য হাইকোর্টের গত ৭ আগস্টের নির্দেশনামতে এ গণবিজ্ঞপ্তি জারী করা হয়। বিজ্ঞপ্তিতে বলা হয়, সীতাকুণ্ড উপজেলার আলীনগর এলাকার পাহাড়, টিলা, বনভূমি এবং এখানকার পরিবেশ, প্রতিবেশ, জীববৈচিত্র রক্ষাকল্লে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে।

এতে বলা হয়, এতদ্বারা সীতাকুণ্ড উপজেলার জংগল সলিমপুরের আলীনগরে বসবাসরত বৈধ জমির মালিকদের নিরাপত্তা এবং প্রকৃত ভূমির মালিকানা নিশ্চিতকল্পে জানানো যাচ্ছে যে, আলীনগর এলাকায় যাদের ব্যক্তি মালিকানাধীন জমি রয়েছে তাদেরকে আগামী ২০ আগষ্টের মধ্যে প্রতিদিন বিকাল ৩ টা থেকে ৫ টার মধ্যে সহকারী কমিশনার (ভূমি), সীতাকুগু এর কার্যালয়ে যোগাযোগ করার জন্য অনুরোধ করা হলো। যোগাযোগের সময় জমির মালিকানার প্রমাণস্বরূপ জমির দলিল, খতিয়ান ও দাখিলার কপি, ব্যক্তি মালিকানাধীন জায়গার বসতঘর, দোকানসহ বসবাসকারীদের ছবি ও নামের তালিকাসহ যোগাযোগ করতে হবে। প্রকৃত জমি মালিকদের জাতীয় পরিচয়পত্র, জন্মনিবন্ধন অথবা নাগরিকড় সনদ সাথে আনতে হবে।

আলীনগরের পাহাড় ও টিলা কেটে সরকারি খাস জায়গায় অবৈধ বসবাসকারীদেরকে অবিলম্বে নিজ দায়িতে বসতবাড়ি/দোকানপাটসহ সকল অবৈধ স্থাপনা অনতিবিলম্বে সরিয়ে নেয়ার জন্য অনুরোধ করা হলো।
জেএন/এফও

আরও পড়ুন
লোড হচ্ছে...