এশিয়া কাপের দল ঘোষণা

ফিরেছেন মুশফিক ও সাব্বির

0

দীর্ঘ প্রতীক্ষার পর চূড়ান্ত হয়েছে বাংলাদেশের এশিয়া কাপ স্কোয়াড। চোটজনিত সমস্যা, সাকিব আল হাসানের বিতর্কিত চুক্তি ও অধিনায়কত্বের ইস্যু নিয়ে দুই দফায় পেছায় দল ঘোষণার তারিখ। ৮ আগস্টের মধ্যে দল ঘোষণার কথা থাকলেও শেষপর্যন্ত বহুল প্রতীক্ষিত এশিয়া কাপের স্কোয়াড ঘোষণা করা হল শনিবার (১৩ আগস্ট)।

অনুমিতভাবেই স্কোয়াডের নেতৃত্বে রয়েছেন সাকিব আল হাসান। সেই সাথে বাংলাদেশের ক্রিকেটে মাহমুদউল্লাহ রিয়াদের নেতৃত্বের ইতি ঘটল। এশিয়া কাপ থেকে টি-টোয়েন্টি দলকে সাকিবই নেতৃত্ব দেবেন। গত মাসে টেস্ট অধিনায়কত্বও পেয়েছেন জনপ্রিয় এই অলরাউন্ডার।

প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু এশিয়া কাপের জন্য ১৭ জন সদস্যের নাম ঘোষণা করেছেন। এর মধ্যে ৪ জন আছেন রিজার্ভ খেলোয়াড় হিসেবে। দলে কোন ৪ জন, তা এখনও জানানো হয়নি।

ঘোষিত স্কোয়াডে সদ্য সাবেক অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ আছেন, রাখা হয়েছে চোট পাওয়া নুরুল হাসান সোহানকেও। দলে ফিরেছেন মুশফিকুর রহিম ও সাব্বির রহমান।

একনজরে বাংলাদেশের এশিয়া কাপের স্কোয়াড

সাকিব আল হাসান (অধিনায়ক), এনামুল হক বিজয়, মুশফিকুর রহিম, আফিফ হোসেন ধ্রুব, মোসাদ্দেক হোসেন সৈকত, মাহমুদউল্লাহ রিয়াদ, শেখ মেহেদী হাসান, মুস্তাফিজুর রহমান, নাসুম আহমেদ, সাব্বির রহমান, মেহেদী হাসান মিরাজ, এবাদত হোসেন, পারভেজ হোসেন ইমন, নুরুল হাসান সোহান, তাসকিন আহমেদ, হাসান মাহমুদ ও মোহাম্মদ সাইফউদ্দিন।

জেএন/কেকে

আরও পড়ুন
লোড হচ্ছে...