বিশ্বকাপ পর্যন্ত অধিনায়কের দায়িত্বে সাকিব

0

বাংলাদেশ দলের নতুন টি-টোয়েন্টি অধিনায়ক হিসেবে নিযুক্ত করা হয়েছে টেস্ট দলের বর্তমান অধিনায়ক সাকিব আল হাসানকে। আগামী টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত তিনি টি-টোয়েন্টি অধিনায়কের দায়িত্ব পেয়েছেন।

আগামী ২৭ আগস্ট থেকে শুরু হবে এশিয়া কাপ। এই টুর্নামেন্ট দিয়েই আবারও শুরু হবে টি-টোয়েন্টি দলে সাকিবের নেতৃত্ব। বিশ্বকাপের আগে নিউজিল্যান্ডে স্বাগতিক দল ও পাকিস্তানের বিপক্ষে একটি ত্রিদেশীয় সিরিজ খেলবে টাইগাররা। সাকিব নেতৃত্ব দেবেন সেই সিরিজেও।

শনিবার (১৩ আগস্ট) বিকালে নতুন টি-টোয়েন্টি অধিনায়ক হিসেবে সাকিবের নাম ঘোষণা করেন বিসিবির ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস।

তিনি বলেন, ‘সামনে আমাদের এশিয়া কাপ আছে। এরপর বিশ্বকাপের আগে নিউজিল্যান্ডে ত্রিদেশীয় সিরিজ আছে। এর আগে আমরা বোর্ড মিটিং করেছিলাম, ওখানেই একটা সিদ্ধান্ত ছিল। আজ আবার আলাপ-আলোচনা করেছি। মাননীয় বোর্ড সভাপতি ও নির্বাচকরা ছিলেন। এই কয়টা সিরিজ-টুর্নামেন্টের জন্য সাকিব আল হাসানকে অধিনায়ক হিসেবে ঘোষণা করছি।’

সাকিবের অধিনায়কত্বের মেয়াদ এত স্বল্প কেন, এমন প্রশ্নের জবাবে জালাল ইউনুস বলেন, ‘পরবর্তীতে আমরা চিন্তা করে দেখব।’

এই ক্রিকেট কর্তা জানিয়েছে, টি-টোয়েন্টি সহ-অধিনায়কও চূড়ান্ত করা হয়েছে। দল এশিয়া কাপের উদ্দেশে উড়াল দেওয়ার প্রাক্বালে সহ-অধিনায়কের নাম ঘোষণা করা হবে।

২০১৯ সালে আইসিসির নিষেধাজ্ঞার আগে সাকিবই ছিলেন বাংলাদেশের টেস্ট ও টি-টোয়েন্টি অধিনায়ক। তার নিষেধাজ্ঞার খবর এলে তড়িঘড়ি করে মুমিনুল হককে টেস্ট ও মাহমুদউল্লাহ রিয়াদকে টি-টোয়েন্টি অধিনায়কের দায়িত্ব দেওয়া হয়। গত মাসের শুরুতে টেস্টের নেতৃত্ব পান সাকিব। এবার ফিরে পেলেন টি-টোয়েন্টির নেতৃত্বও।

জেএন/কেকে

আরও পড়ুন
লোড হচ্ছে...