হাটহাজারীতে আড়াই হাজার মিটার ঘেরা জাল জব্দ

কার্প জাতীয় (রুই, কাতাল, মৃগেল ও কালিবাইশ) মা-মাছ ও জীববৈচিত্র্যের আবাসস্থল অক্ষুণ রাখার অঙ্গীকারে দক্ষিণ এশিয়ার একমাত্র মিঠা পানির প্রাকৃতিক মৎস্য প্রজননক্ষেত্র হালদা নদীতে অভিযান অব্যাহত রেখেছেন হাটহাজারী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. রুহুল আমীন।

- Advertisement -

শনিবার (২০ অক্টোবর) রাত সাড়ে ১১টা থেকে ৩টা পর্যন্ত হালদা নদীর সাত্তার ঘাট থেকে ছিপাতলি এলাকার বিভিন্ন স্পটে তিনি অভিযান পরিচালনা করে প্রায় ২ হাজার ৫শ’ মিটার ঘেরা জাল জব্দ করেন। তবে এ ব্যাপারে কাউকে আটক করা সম্ভব হয়নি। এ অভিযানে ইউএনওকে সহযোগিতা করেন উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা নিয়াজ মোর্শেদ এবং সংশ্লিষ্ট অন্যান্য বিভাগের কর্মকর্তা ও কর্মচারীরা।

- Advertisement -google news follower

ইউএনও রুহুল আমিন অভিযান বিষয়ে বলেন, জাতীয় সম্পদ মা-মাছ ধ্বংসকারীদের ছাড় দেওয়া হবে না। তাদের খুঁজে বের করে আইনের আওতায় আনা হবে।

শনিবার সাত্তার ঘাট থেকে ছিপাতলি এলাকার বিভিন্ন স্পটে অভিযান পরিচালনা করে প্রায় ২ হাজার ৫শ’ মিটার ঘেরা জাল জব্দ করা হয়েছে বলে তিনি জানান।

- Advertisement -islamibank

জয়নিউজ/আবু তালেব/আরসি

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM