দুস্কৃতিকারীদের পেট্রোল বোমা মারার সুযোগ দেবে না আ’লীগ কর্মীরা: তথ্যমন্ত্রী

0

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এবং তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, কোনো দুস্কৃতিকারীকে রাজপথ ইজারা দেই নাই, রাজপথ দখল করবে, মানুষের ওপর পেট্রোল বোমা মারবে সেটা আওয়ামী লীগের নেতা-কর্মীরা হতে দেবে না।

বৃহস্পতিবার সন্ধ্যায় রাজশাহী মহানগর আওয়ামী লীগের নেতা-কর্মীরদের সাথে এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি একথা বলেন।

মন্ত্রী বলেন, মির্জা ফখরুল সাহেব আজ বিকেলে নয়াপল্টনে মিটিং করে বলেছেন- রাজপথ দখল করতে হবে। আমি নেতাকর্মীদের অনুরোধ জানাই, এটি শোকের মাস। শোকের মাস হিসাবে নানান কর্মসূচী পালন করছি। সেপ্টেম্বরে আমরা মাঠে নামবো। রাজপথ আমাদের দখলে থাকবে। নির্বাচন পর্যন্ত রাজপথ আমাদের দখলে থাকবে।

তিনি বলেন, ‘আমরা রাজপথ দখলে রাখবো আগামী মাস থেকে। কোনো দুস্কৃতিকারী যাতে মানুষের ওপর হামলা করতে না পারে। বিএনপি নামধারী, বিএনপির ব্যানারে দুস্কৃতিকারীরা আবার যাতে মানুষের উপর হামলা করতে না পারে, জিম্মি করতে না পারে, পেট্রোলবোমা নিক্ষেপ করতে না পারে সে জন্য আগামী মাস থেকে নির্বাচন পর্যন্ত রাজপথ আমরা দখলে রাখবো।’

বিশ্ব প্রেক্ষাপটে দেশের অর্থনৈতিক অবস্থান তুলে ধরে তথ্যমন্ত্রী বলেন, আইএমএফ এর রিপোর্ট অনুযায়ী করোনা মহামারির মধ্যেও দেশে ২০২০ সালের তুলনায় ২০২১ সালে দারিদ্র্যের হার এক শতাংশ কমেছে এবং অতি দারিদ্র্যের হার কমেছে প্রায় ১০ শতাংশ। এর মধ্যে ২০২১ সালে বাংলাদেশ মাথাপিছু আয়েও ভারতকে ছাড়িয়ে গেছে। তথাকথিত বুদ্ধিজীবিরা মানুষকে বিভ্রান্ত করার জন্য বক্তব্য দিয়েছেন যে দারিদ্রতা বাড়বে। কিন্তু প্রকৃতপক্ষে তা কমেছে। মহামারি মোকাবিলাতেও বিশ্বে আমরা পঞ্চম, দক্ষিণ এশিয়ায় শীর্ষে।

সম্প্রতি লন্ডনে প্রকাশিত একটি রিপোর্টের প্রসঙ্গ উল্লেখ করে তিনি বলেন, কোনো দেশে যদি তিন মাসের আমদানী ব্যয় মেটানোর জন্য রিজার্ভ থাকে তাহলে সেটা সন্তোষজনক। আমদের ছয় মাসের আমদানী ব্যয় মেটানোর মতো রিজার্ভ আছে। রিজার্ভের ক্ষেত্রে সমগ্র পৃথিবীতে বাংলাদেশের অবস্থান ৪৫তম এবং দক্ষিণ এশিয়ায় ভারতের পরই আমাদের অবস্থান।

মহানগর সভাপতি মোহাম্মাদ আলী কামালের সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন সংসদ সদস্য সাইমুম সারয়ার কমল,সাধারন সম্পাদক ডাবলু সরকার, সহ-সভাপতি মীর ইকবাল, শফিকুর রহমান বাদশা, নওশের আলী ও রেজাউল করিম।

জেএন/কেকে

আরও পড়ুন
লোড হচ্ছে...