চালককে জবাই করে অটোরিকশা নিয়ে পালাতে গিয়ে ধরা ২ ছিনতাইকারী

0

চট্টগ্রামের বাঁশখালীতে মধ্যরাতে এক অটোরিকশা চালককে জবাই করে পালানোর সময় পুলিশের কাছে ধরা পড়েছে দুই ছিনতাইকারী। এসময় তাদের কাছ থেকে ছিনতাই করা অটোরিকশা ও ছুরিটি উদ্ধার করে পুলিশ।

মঙ্গলবার (৯ আগস্ট) মধ্যরাতে উপজেলার নাপোড়া বাজারের উত্তর পাশে বাঁশখালী-পেকুয়া প্রধান সড়কের সীমান্ত ব্রিজ সংলগ্ন এলাকায় ঘটনাটি ঘটে।

ছিনতাইকারীদের ছুরির আঘাতে গুরুতর আহত অটোরিকশা চালক শফিউল আলম (৫৫) কে গুরুতর আহতাবস্থায় স্থানীয়রা উদ্ধার করে প্রথমে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। অবস্থা গুরুতর দেখে সেখানকার কর্তব্যরত চিকিৎসক উন্নত চিকিৎসার জন্য চমেক হাসপাতালে রেফার করেন। আহত রিকশাচালক উপজেলার চাম্বল এলাকার বাসিন্দা।

আটককৃত দুই ছিনতাইকারী হলেন, একই উপজেলার শীলকূপ ইউনিয়নের মনকিচর ৫ নম্বর ওয়ার্ড এলাকার আব্দুর শুক্কুরের ছেলে মোস্তাফিজুর রহমান সিকদার (২৬) ও পেকুয়া উপজেলার বারবাকিয়া ইউপির কাদিমা কাটার ৬ নম্বর ওয়ার্ড এলাকার মনির আহমদের ছেলে মো. কায়ছার (২৮।

প্রত্যক্ষদর্শীদের বরাতে পুলিশ জানায়, আটককৃত ছিনতাইকারীদের একজন আহত রিকশা চালকের পূর্ব পরিচিত। সে সূত্রে মধ্যরাতে তাকে উপজেলার নাপোড়া বাজারে নামিয়ে দেয়ার কথা বলে রিকশাটি ভাড়া করেন।

নাপোড়া ব্রিজের কাছে পৌঁছালে রিকশা থামিয়ে চালক শফিউল আলমের গলায় ছুরি দিয়ে জবাই করে রিকশা নিয়ে পালিয়ে যায় ছিনতাইকারীরা। ঘটনাটি স্থানীয় কয়েকজন দেখতে পান।

তারা তাৎক্ষনিক জাতীয় জরুরি সেবা ৯৯৯ তে ফোন করলে তাৎক্ষণিক পুলিশের একটি টিম ছিনতাইকারীদের ধাওয়া করে দুজেকে আটক করতে সক্ষম হয়।

আজ বুধবার (১০ আগষ্ট) দুপুরে এসব তথ্য নিশ্চিত করে বাঁশখালী থানার অফিসার ইনচার্জ (ওসি) কামাল উদ্দীন বলেন, জাতীয় জরুরি সেবা ৯৯৯ থেকে জানতে পেরে তাৎক্ষনিক অভিযান চালিয়ে ছিনতাই করা একটি অটোরিকশা উদ্ধারের পাশাপাশি দুই ছিনতাইকারীকে আটক করতে সক্ষম হয় টিম বাঁশখালী।

তাছাড়া চালককে জবাই করা সেই ছুরিটিও উদ্ধার করা হয়। তাদের বিরুদ্ধে থানায় মামলা দায়েরের পর বুধবার দুপুরে আদালতে পাঠানো হয়েছে।

জেএন/পিআর

আরও পড়ুন
লোড হচ্ছে...