মেট্রো রেল শ্রমিকদের বেতনের দাবিতে বিক্ষোভ

বেতনের দাবিতে বিক্ষোভ কর্মসূচি পালন করেছেন মেট্রো রেলের শ্রমিকরা। বুধবার (১০ আগস্ট) দুপুর সাড়ে ১২টার দিকে জাতীয় প্রেস ক্লাব মেট্রো রেল স্টেশনের সামনে জড়ো হয়ে তারা এ বিক্ষোভ করেন।

- Advertisement -

পরে দুপুর ১টার পর সংশ্লিষ্ট কর্মকর্তার আশ্বাসে তারা কর্মসূচি তুলে নেন।

- Advertisement -google news follower

নাম প্রকাশ না করার শর্তে শ্রমিকরা জানান, ঈদের আগের ৫ দিন এবং পরবর্তী এক মাসের বেতন আটকে রেখেছে মেট্রো রেল প্রজেক্টের এসএমসিসি ও আইটিডি জেভির এডমিন। বেতন চাইলে তারা চাকরিচ্যুত করার হুমকি দেয়।

শ্রমিকরা বলেন, এডমিন থেকে গতকাল মেসেজ দেওয়া হয়েছে যে ঈদের আগের ৫ দিনের বেতন ১৪ আগস্ট দেওয়া হবে। আর গত মাসের বেতন দেওয়া হবে ২৫ তারিখের পর।

- Advertisement -islamibank

দ্রুত বেতন পরিশোধের দাবি করে তারা বলেন, বেতন না পাওয়ায় বাসা ভাড়া দিতে পারতেছি না, খাবার খরচ দিতে পারতেছি না। বাসা থেকে যাতায়াত করি সেই টাকাও নেই আমাদের কাছে। বাড়িতেও পরিবারকে টাকা দিতে পারতেছি না। আমরা অতি দ্রুত বেতন পরিশোধের দাবি করছি।

শ্রমিকরা আরও বলেন, শ্রমিকদের চাকরিচ্যুত করতে পারলে কর্মকর্তাদের পকেটে টাকা আসে। তারা নতুনদের নিয়োগ দিয়ে ৩০ হাজার টাকা ঘুষ নেয়।

এদিকে, বিক্ষোভ চলাকালীন এসএমসিসি ও আইটিডি জেভির এডমিন ফখরুল ইসলাম ঘটনাস্থলে এসে বলেন, আগামীকালই শ্রমিকদের বেতন দেওয়া হবে। ভুল তথ্য দিয়ে তাদের আন্দোলনে নামানো হয়েছে।

ফখরুল ইসলামের আশ্বাসের পর শ্রমিকরা কর্মসূচি বন্ধ করে নিজ নিজ কাজে যোগ দেন। যদিও তারা আশঙ্কা করছেন আন্দোলনের কারণে অনেকের চাকরি চলে যাবে।

জেএন/কেকে

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM