সাগরে ট্রলারডুবি, নিখোঁজ ১১ জেলে

হাতিয়ার ভাসানচরের অদূরে বঙ্গোপসাগরে একটি মাছ ধরার ট্রলার ডুবে গেছে। এফবি নিশান নামে ওই ট্রলারে ১৫ জন জেলে ছিলেন। চারজনকে জীবিত উদ্ধার করা হলেও ১১ জেলে এখনও নিখোঁজ।

- Advertisement -

মঙ্গলবার রাত আনুমানিক ২টার দিকে ভাসানচরের উত্তরে খুটার চরের পাশে ঢেউয়ের তোড়ে ট্রলারটি ডুবে যায়।

- Advertisement -google news follower

নিখোঁজ জেলেদের মধ্যে ৫ জনের বাড়ি হাতিয়ার বয়ারচরে এবং বাকি ৬ জনের বাড়ি জাহাজমারা ইউনিয়নে।

ট্রলার মালিক জাহাজমারা ইউনিয়নের বাসিন্দা লুৎফুল্লা মজিব নিশান জানান, এক সপ্তাহ আগে মাঝিসহ ১৫ জেলে সাগরে মাছ ধরতে যায়। মঙ্গলবার রাতে তারা সাগরের মহিপুর এলাকায় জাল ফেলে মাছ ধরছিলেন।

- Advertisement -islamibank

এ সময় প্রবল ঢেউয়ের মুখে পড়ে জেলেদের নিয়ে ট্রালারটি ডুবে যায়। পরে অপর একটি মাছ ধরার ট্রলার তাৎক্ষণিকভাবে চারজনকে উদ্ধার করতে পারলেও ১১ জনকে খুঁজে পাওয়া যায়নি। তাদের খুঁজতে কোস্টগার্ড, নৌ-পুলিশসহ বিভিন্ন সংস্থাকে অবহিত করা হয়েছে। একইসঙ্গে ওই এলাকায় থাকা অন্যান্য ট্রলারের জেলেদেরও খবর দেয়া হয়।

এ বিষয়ে হাতিয়া কোস্টগার্ডের স্টেশন কমান্ডার ওবায়েদ উল্লাহ জানান, মঙ্গলবার দুপুরে ট্রলারডুবির খবর পেয়ে সাগরে একটি দল পাঠানো হয়। কিন্তু প্রতিকূল আবহাওয়ার কারণে দুর্ঘটনাস্থলে পৌঁছানো সম্ভব হয়নি। পরে সন্ধ্যায় দলটি ফিরে আসে। বিষয়টি ভোলা কোস্টগার্ড ও নৌ-পুলিশকে অবহিত করা হয়েছে।

জয়নিউজ/পিডি

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM