আবারও টস হেরে জিম্বাবুয়ের বিপক্ষে ব্যাটিংয়ে বাংলাদেশ

0

হারারে স্পোটর্স ক্লাব মাঠে জিম্বাবুয়ে বিপক্ষে তিন ম্যাচ সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডেতে টস হেরে প্রথমে ব্যাট করছে সফরকারী বাংলাদেশ। এটি বাংলাদেশের ওয়ানডে ইতিহাসের ৪শতম ম্যাচ।

জিম্বাবুয়ের কাছে হোয়াইটওয়াশ এড়াতে এ ম্যাচে জিততেই হবে বাংলাদেশকে। প্রথম দুই ম্যাচ হেরে সিরিজে ২-০ ব্যবধানে পিছিয়ে টাইগাররা।

আগের ম্যাচ থেকে দুই পরিবর্তন হয়েছে বাংলাদেশ একাদশে। একাদশে ফিরেছেন পেসার মুস্তাফিজুর রহমান। এছাড়া অভিষেক হয়েছে পেসার এবাদত হোসেনের। বাদ পড়েছেন শরিফুল ইসলাম ও তাসকিন আহমেদ।

জিম্বাবুয়ের একাদশেও দু’টি পরিবর্তন হয়েছে। এই সিরিজের অধিনায়ক রেজিস চাকাভা ও টানাকা চিভাঙ্গার জায়গায় একাদশে অন্তর্ভূক্ত হয়েছেন ক্লাইভ মাডান্ডের ও রিচার্ড এনগারাভা। ওয়ানডে অভিষেক হয়েছে মাডান্ডের। জিম্বাবুয়েকে নেতৃত্ব দিচ্ছেন সিকান্দার রাজা।

বাংলাদেশ : তামিম ইকবাল (অধিনায়ক), নাজমুল হোসেন শান্ত, আনামুল হক, মুশফিকুর রহিম, মাহমুদুল্লাহ, আফিফ হোসেন, মেহেদি হাসান মিরাজ, মুস্তাফিজুর রহমান, তাইজুল ইসলাম, হাসান মাহমুদ ও এবাদত হোসেন।
জিম্বাবুয়ে : সিকান্দার রাজা (অধিনায়ক), ইনোসেন্ট কাইয়া, ওয়েসলি মাধেভেরে, লুক জংওয়ে, ভিক্টর নিয়ুচি, টাডিওনাশে মারুমানি, টাকুডজোয়ানাশে কাইটানো, টনি মুনিয়োঙ্গা, ব্র্যাড ইভান্স, ক্লাইভ মাডান্ডে ও রিচার্ড এনগারাভা।

জেএন/কেকে

আরও পড়ুন
লোড হচ্ছে...