শতবর্ষী পুকুর ভরাটের খবরে অভিযান: স্কেভেটর-ড্রামট্রাক জব্দ

চট্টগ্রামের সীতাকুণ্ড উপজেলা পৌর সদরে রাতের আঁধারে শতবর্ষী একটি পুকুর ভরাটের গোপন তথ্য পেয়ে তাৎক্ষনিক ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়েছে।

- Advertisement -

গতকাল মঙ্গলবার (৯ আগষ্ট) রাত সাড়ে ১১টার সময় পরিচালিত এ অভিযানে ম্যাজিস্ট্রেটের উপস্থিতি টের পেয়ে পুকুর ভরাট কাজে জড়িতরা পালিয়ে যাওয়া কাউকে আটক করা সম্ভব হয়নি।

- Advertisement -google news follower

তবে পুকুর ভরাট কাজে ব্যবহৃত একটি স্কেভেটর, একটি স্টেপ পেলোডার ও তিনটি ড্রাম ট্রাক জব্দ করা হয়।

উপজেলার পৌরসদরস্থ উত্তর বাজারের ভূঁইয়া টাওয়ার এলাকায় পরিচালিত এ ভ্রাম্যমান আদালতের নেতৃত্ব দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. শাহাদাত হোসেন।

- Advertisement -islamibank

তিনি জানান, প্রায় পৌনে দুই একর আয়তনের শতবর্ষী একটি পুকুর ভরাট হচ্ছে জানতে পেরে রাত সাড়ে ১১টার দিকে উপজেলা সহকারী কমিশনার ভূমি মো. আশরাফুল আলমকে সাথে নিয়ে তাৎক্ষনিক অভিযান পরিচালনা করি।

অভিযানকালে পুকুরটি ভরাটের সত্যতা মেলে। তবে ভ্রাম্যমান আদালতের উপস্থিতি টের পেয়ে ভরাট কাজে জড়িতরা পালিয়ে যায়। ঘটনাস্থল থেকে পুকুর ভরাট কাজে ব্যবহৃত স্কেভেটর,ড্রাম ট্রাক ও বিভিন্ন যন্ত্রপাতি জব্দ করা হয়েছে। শুনানি শেষে এ বিষয়ে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

অভিযানকালে সীতাকুণ্ড থানা পুলিশের একটি টিম ঘটনাস্থলে উপস্থিত হয়ে ভ্রাম্যমান আদালতকে সহযোগীতা করেন।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM