ব্রাজিলের বিশ্বকাপ জার্সি উন্মোচন

0

ব্রাজিল সর্বশেষ বিশ্বকাপ জিতেছে ২০ বছর আগে। এশিয়ায় অনুষ্ঠিত ওই বিশ্বকাপ ছিল রোনালদো নাজারিও’র। বিশ্বকাপের সেরা ফুটবলার হয়েছিলেন তিনি। গোল্ডেন বুট জিতেছিলেন। ব্রাজিলের কাতার বিশ্বকাপের জার্সি উন্মোচন করার জন্য ক্রীড়া সামগ্রী প্রস্তুতকারী প্রতিষ্ঠান নাইকি তাই দ্য ফেনোমেননকে বেছে নিয়েছে।

ব্রাজিলের হলুদ ও নীল রঙয়ের অ্যাওয়ে জার্সি উন্মোচন করা হয়েছে। এর মধ্যে নীল রঙয়ের জার্সি ভক্তরা বেশি পছন্দ করেছেন। কারণ ওই জার্সিতে জাগুয়ার প্রিন্ট ব্যবহার করা হয়েছে। হাতা থেকে কাঁধ পর্যন্ত হিংস্র প্রাণী জাগুয়ারের শরীরের ছাপ রাখা হয়েছে।

জাগুয়ার ব্রাজিলের জন্য গুরুত্বপূর্ণ এক প্রতীক। হাতের ওই জাগুয়ার ছাপে জাতীয় পতাকার সবুজ ও নীল রঙ রাখা হয়েছে। হলুদ জার্সি আগের মতোই রাখা হয়েছে। হাতা এবং কলার ও গলায় রাখা হয়েছে জাতীয় পতাকার নীল ও সবুজ রঙ।

কাতার বিশ্বকাপে ব্রাজিল নিজেদের প্রথম ম্যাচ খেলবে ২৫ নভেম্বর সার্ভিয়ার বিপক্ষে। নিজেদের দ্বিতীয় ম্যাচে নেইমাররা মুখোমুখি হবে সুইজারল্যান্ডের। ম্যাচটি হবে ২৮ নভেম্বর। শেষ ম্যাচে সেলেকাওরা ক্যামেরুনের বিপক্ষে ৩ ডিসেম্বর মাঠে নামবে। বিশ্বকাপে জি গ্রুপে আছে পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়ন দলটি।

জেএন/কেকে

আরও পড়ুন
লোড হচ্ছে...