গ্রামে গড়ে উঠেছে কন্টেইনার ডিপো: ভয়,আতংক-ভোগান্তিতে স্থানীয়রা

0

চট্টগ্রামের সীতাকুণ্ড উপজেলার একটি গ্রামে গড়ে উঠেছে বিশাল এক কন্টেইনার ডিপো। যে ডিপোতে প্রতিদিন রাসায়নিক পদার্থসহ বিভিন্ন ক্যামিকেল নিয়ে শত শত কন্টেইনার ট্রাক চলাচল করছে।

এরফলে যেকোন মুহুর্তে আরেকটি বিএম ডিপো ট্র্যাজেডি’র আশঙ্কা করছে গ্রামবাসী। তাছাড়া গ্রামীন রাস্তায় বড় বড় কন্টেইনারের এসব ট্রাক চলাচলের কারণে গ্রামের মানুষের চলাচলের চরম অসুবিধা হচ্ছে। বিশেষ করে এলাকায় অবস্থিত স্কুলের শিক্ষার্থী ও মসজিদের মুসল্লীদের যাতায়াতে বেশ ভোগান্তি পোহাতে হচ্ছে।

খবর নিয়ে জানা গেছে, উপজেলার ৮নং সোনাইছড়ি ইউনিয়নের ৬নং ওয়ার্ডের গামারীতলা গ্রামের ভিতরেই কন্টেইনার ডিপোটি নির্মাণ করেছেন ওই এলাকারই প্রভাবশালী ব্যক্তি নুরুল আলম চৌধুরী।

গ্রামবাসীরা জানিয়েছেন, গ্রামের মধ্যে ট্রাক ডিপো তৈরীর ফলে প্রতিদিন প্রায় ৫০০/ ৬০০ কন্টেইনার ট্রাক আসা যাওয়া করে। ফলে স্কুলের ছোট ছোট ছেলে মেয়েদের চলাচলা বেশ অসুবিধার সম্মুখীন হচ্ছে।

ট্রাকগুলোতে করে শত শত রাসায়নিক পদার্থসহ বিভিন্ন ক্যামিকেল আনা নেওয়া করছে। যার ফলে চরম আতংকের মধ্যে রয়েছে। সাম্প্রতিক বিএম ডিপোতে স্মরণকালের ভয়াবহ বিস্ফোরণের কথা চিন্তা করে অবিলম্বে উক্ত কন্টেইনার ডিপো বন্ধ করার আহবান জানিয়ে সোমবার সকালে শতাধিক গ্রামবাসীর সাক্ষরিত স্মারকলিপি দিয়েছে স্থানীয় সংসদ সদস্য, উপজেলা চেয়ারম্যান, উপজেলা নির্বাহী কর্মকর্তা, চট্টগ্রাম পরিবেশ অধিদপ্তর, স্থানীয় ইউপি চেয়ারম্যানসহ বিভিন্ন দপ্তরে।

এ ব্যাপারে জানতে চাইলে উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহাদাত হোসেন বলেন, গ্রামের ভিতরে কন্টেইনার ডিপো নির্মাণের বিষয়ে এলাকাবাসীর পক্ষ থেকে একটি লিখিত অভিযোগ পেয়েছি। বিষয়টি তদন্তের জন্যে স্থানীয় ইউপি চেয়ারম্যানকে নির্দেশ দেওয়া হয়েছে বলে তিনি জানান।

জেএন/পিআর

আরও পড়ুন
লোড হচ্ছে...