মার্কিনিরা ককটেল জাতিঃ আইজিপি

0

পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ বলেছেন, যুক্তরাষ্ট্র একটি পুনর্বাসিত দেশ। তারা একটি ককটেল জাতি।

সোমবার (৮ আগস্ট) বিকেলে রাজারবাগ বাংলাদেশ পুলিশ অডিটোরিয়ামে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদত বার্ষিকী ও বঙ্গমাতা ফজিলাতুন্নেছা মুজিবের ৯২ তম জন্মবার্ষিকী উপলক্ষে আয়োজিত একটি অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

বেনজীর আহমেদ বলেন, আমাদের দেশে কিছু মানুষ বাঙালি অবয়বে দেশকে ধ্বংস ও দুর্বল করার চেষ্টা করে।

এই চ্যালেঞ্জের মধ্যে আমরা বঙ্গবন্ধু ও বঙ্গমাতাকে হারিয়েছি। এর বিরুদ্ধে সমগ্র জাতিকে সতর্ক থাকতে হবে।

মুখ্য আলোচকের বক্তব্যে অধ্যাপক সৈয়দ আনোয়ার হোসেন বলেন, ১৫ই আগস্ট নিয়ে আওয়ামী লীগের কি ভূমিকা ছিল সেটা আমি জানতে চাই, ওই সময় আওয়ামী লীগ কি করেছিল? আওয়ামী লীগের কে বা কারা এই ষড়যন্ত্রের সঙ্গে সম্পৃক্ততা ছিল সেটাও জানতে চাই। সত্য কথা বলতে কি, আওয়ামী লীগের লোকজন কিছুই জানেন না। তারা বায়বীয় কথা বার্তা বলেন। তারা তথ্য তুলে ধরতে পারেন না।

তিনি বলেন, আমি বহুবার দেখেছি আওয়ামী লীগ নেতারা বায়বীয় কথাবার্তা বলেন। আজও আওয়ামী লীগ নেতারা বেগম ফজিলাতুন্নেছা মুজিবকে নিয়ে বায়বীয় কথাবার্তা বলছেন।

অনুষ্ঠানে ডিএমপি কমিশনার মোহা. শফিকুল ইসলামের সভাপতিত্বে উপস্থিত ছিলেন, র‍্যাবের মহাপরিচালক (ডিজি) চৌধুরী আবদুল্লাহ আল মামুন, বাংলাদেশ পুলিশ মুক্তিযোদ্ধা জাদুঘর পরিচালক তালেবুর রহমান প্রমুখ।

উল্লেখ্য, পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) বেনজীর আহমেদসহ ৮ কর্মকর্তার ওপর নিষেধাজ্ঞা দিয়েছে যুক্তরাষ্ট্র। তবে আগামী ৩১ আগস্ট থেকে ১ সেপ্টেম্বর পর্যন্ত দুই দিনব্যাপী জাতিসংঘের পুলিশ সামিটে যোগ দিতে আইজিপিকে আমন্ত্রণ জানানো হয়েছে।

জেএন/কেকে

আরও পড়ুন
লোড হচ্ছে...