১৮ অ্যারাবিয়ান ঘোড়া উপহার পেল সেনাবাহিনী

কাতার সশস্ত্র বাহিনীর পক্ষ থেকে বাংলাদেশ সেনাবাহিনীকে ১৮টি অ্যারাবিয়ান ঘোড়া উপহার দেয়া হয়েছে। একইসঙ্গে কাতার সশস্ত্র বাহিনীকে শুভেচ্ছা উপহার হিসেবে ১০টি চিত্রা হরিণ দিয়েছে বাংলাদেশ সেনাবাহিনী।

- Advertisement -

সোমবার হযরত শাহজালাল আর্ন্তজাতিক বিমানবন্দরের টারমাকে এক শুভেচ্ছা উপহার বিনিময় অনুষ্ঠানের আয়োজন করা হয়।

- Advertisement -google news follower

শাহজালাল আর্ন্তজাতিক বিমানবন্দরের টারমাকে সোমবার বাংলাদেশের পক্ষে সেনাবাহিনীর সামরিক সচিব মেজর জেনারেল মো. খালেদ-আল-মামুন উপহারের ঘোড়াগুলো এবং কাতার সশস্ত্র বাহিনীর পক্ষে ব্রিগেডিয়ার জেনারেল আব্দুল আজিজ আল সুলাইতি চিত্রা হরিণগুলো গ্রহণ করেন।

আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) সোমবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানায়।

- Advertisement -islamibank

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, কাতার সশস্ত্র বাহিনীর পক্ষ থেকে পাঠানো ঘোড়াগুলো একটি বিশেষ বিমানযোগে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে বিকাল ৫টা ৩০ মিনিটে অবতরণ করে।

প্রসঙ্গত, বাংলাদেশ সেনাবাহিনী প্রধানের আমন্ত্রণে কাতার সশস্ত্র বাহিনীর চিফ অফ স্টাফ লেফটেন্যান্ট জেনারেল (পাইলট) সালেম হামাদ আল-আকীল আল-নাবেত ৬ জুন বাংলাদেশ সফর করেন। এ সময় তিনি বাংলাদেশ সেনাবাহিনীর রণপ্রস্তুতি, উন্নত প্রশিক্ষণ, বিশ্ব শান্তিতে ভূমিকা ও সামগ্রিক উচ্চমানের ভূয়সী প্রশংসা করেন।

সফরের অংশ হিসেবে তিনি ৮ জুন বাংলাদেশ মিলিটারি একাডেমির ৮২তম দীর্ঘমেয়াদি কোর্সের অফিসার ক্যাডেটদের কমিশন সমাপনী কুচকাওয়াজে প্রধান অতিথি হিসেবে প্যারেডে অভিবাদন গ্রহণ করেন। সফর-পরবর্তীকালে পারস্পরিক যোগাযোগের মাধ্যমে দুই দেশের সম্পর্কের আরও উন্নতি ঘটে। এই উপহার বিনিময় অনুষ্ঠান তারই প্রতিফলন।

কাতার সশস্ত্র বাহিনী এবং বাংলাদেশ সেনাবাহিনীর এই উপহার বিনিময়ের মাধ্যমে দুই দেশের সম্পর্ক আরো জোরদার হবে, যা অন্যান্য পেশাগত ক্ষেত্রে উভয় দেশের ভবিষ্যৎ যোগাযোগকে আরো নিবিড় ও সুদৃঢ় করবে।

জয়নিউজ/পিডি

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM