ওদের চারটি, আমাদের একটিও নেইঃ তামিম

0

নয় বছর পর জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজ হারল বাংলাদেশ। সিরিজের প্রথম দুই ম্যাচেই জিম্বাবুয়ে চারটি শতক পেলেও বাংলাদেশ পায়নি কোনো শতক। নিজেদের ব্যর্থতা অকপটেই স্বীকার করেছেন অধিনায়ক তামিম ইকবাল।

তিন ম্যাচের ওয়ানডে সিরিজের টানা দুই ম্যাচে জয় নিয়ে সিরিজ জয় নিশ্চিত করেছে জিম্বাবুয়ে। দুই ম্যাচেই জয়ের নায়ক সিকান্দার রাজা। টানা দুই ম্যাচে শতক হাঁকালেন তিনি। রাজার দুইটি শতক ছাড়াও প্রথম ম্যাচে ওপেনার ইনোসেন্ট কাইয়া ও দ্বিতীয় ম্যাচে অধিনায়ক রেগিস চাকাবভার ব্যাট থেকেও এসেছে শতক। তামিমের মতে এই চার শতকেই এগিয়ে গেছে জিম্বাবুয়ে। কারণ বাংলাদেশের কেউ শতক হাঁকাতে পারেননি।

ম্যাচ শেষে তামিম বলেন, “তাদের চারটি শতক এসেছে এবং আমরা কোনো শতক পাইনি- এটাই পার্থক্য গড়ে দিয়েছে। আমরা ভালো সূচনা পেয়েছিলাম কিন্তু কেউই তা ধরে রাখতে পারেনি। শুরু থেকেই উইকেট ভালো ছিল। স্পিনারদের বিপক্ষে উইকেট সহজ ছিল না।”

এই সিরিজে জিম্বাবুয়েকেই সেরা দল হিসেবে কৃতিত্ব দিতেও কার্পণ্য করেননি তামিম। নিজেরা সেরা ক্রিকেট খেলতে পারেননি বলেও স্বীকার করেছেন তিনি।

তামিমের ভাষ্যমতে, “সব কৃতিত্ব জিম্বাবুয়ের। এই সিরিজে তারাই ভালো দল ছিল। আমাদের প্রচেষ্টা যথেষ্ট ছিল না, আমাদের উন্নতি করতে হবে। আমরা নিজেদের সেরা ক্রিকেট খেলতে পারিনি এইজন্যই আজ আমাদের এই অবস্থা।”

জেএন/কেকে

আরও পড়ুন
লোড হচ্ছে...