হুয়ান গাম্পার ট্রফির শিরোপা জিতলো বার্সেলোনা

মেক্সিকোর ক্লাব পুমাস উনামের জালে গোল উৎসব করে হুয়ান গাম্পার ট্রফির শিরোপা জিতলো বার্সেলোনা। প্রাক-মৌসুম প্রস্তুতির শেষ ম্যাচটিতে ৬-০ গোলের বড় ব্যবধানে জিতেছে জাভি হার্নান্দেজের শিষ্যরা।

- Advertisement -

রোববার রাতে নিজেদের ঘরের মাঠে খেলা ম্যাচটিতে জোড়া গোল করেছেন তরুণ তারকা পেদ্রি। এছাড়া একবার করে বল জালে জড়ান রবার্ট লেওয়ানডস্কি, ওসুমানে দেম্বেলে, পিয়েরে এমেরিক আউবেমেয়াং ও ফ্রেংকি ডি ইয়ং।

- Advertisement -google news follower

চলতি নতুন মৌসুমে বার্সেলোনা ছেড়ে মেক্সিকোর ক্লাবটিতে যোগ দিয়েছেন ব্রাজিলিয়ান তারকা ডিফেন্ডার দানি আলভেস। ম্যাচ শুরুর আগে আলভেসকে ‘৪৩১’ নম্বর সম্বলিত একটি জার্সি উপহার দিয়েছে বার্সেলোনা। যা বার্সার জার্সিতে আলভেসের ম্যাচসংখ্যা।

পরে খেলা শুরু হলে গোলের আনন্দে ভাসতে একদমই সময় লাগেনি বার্সেলোনা। ম্যাচের পাঁচ মিনিটের মধ্যেই জোড়া গোল করে বসে তারা। তৃতীয় মিনিটে গোল উৎসবের সূচনা করেন লেওয়ানডস্কি। দূরহ কোণ থেকে নিখুঁত শটে লক্ষ্যভেদ করেন তিনি। বার্সেলোনার জার্সিতে এটিই তার প্রথম গোল।

- Advertisement -islamibank

দুই মিনিট পর স্কোরশিটে নাম তোলেন পেদ্রি।ম্যাচের বয়স ২০ মিনিট হওয়ার আগেই আরও দুই গোল করে কাতালান ক্লাবটি। দশ মিনিটের মাথায় তৃতীয় গোলে নাম লেখান দেম্বেলে। আর ১৯ মিনিটে গিয়ে নিজের দ্বিতীয় ও দলের চতুর্থ গোলটি করেন পেদ্রি।

প্রথমার্ধে আর গোল হয়নি। দ্বিতীয়ার্ধে ফিরে ৪৯ মিনিটের সময় গোল ঊৎসবে যোগ দেন আউবেমেয়াং। ম্যাচের শেষ দিকে গিয়ে ৮৪ মিনিটে পুমাসের কফিনে শেষ পেরেক ঠুকে দেন ফ্রেংকি ডি ইয়ং।

ক্লাবের প্রতিষ্ঠাতা সদস্য, সাবেক খেলোয়াড় ও সভাপতি হুয়ান গাম্পারের সম্মানে প্রতি মৌসুমে এই ম্যাচটি খেলে বার্সেলোনা। এবার ছিল গাম্পার ট্রফির ৫৭তম ম্যাচ। শেষ দশ বছরে গাম্পার ট্রফির ম্যাচ হারেনি বার্সেলোনা।

জেএন/কেকে

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM