বিশ্বে করোনায় মৃত্যু ১২৭৩, আক্রান্ত সাড়ে ছয় লাখ

করোনাভাইরাসে বিশ্বব্যাপী গত ২৪ ঘণ্টায় আরও ১ হাজার ২৭৩ জনের মৃত্যু হয়েছে। এ সময় করোনা রোগী শনাক্ত হয়েছে ৬ লাখ ৩৮ হাজার ৬১২ জন।

- Advertisement -

রোববার (৭ আগস্ট) সকালে করোনার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এসব তথ্য পাওয়া গেছে।

- Advertisement -google news follower

এর আগে, শনিবার ১ হাজার ৯৪৪ জনের মৃত্যু এবং ৭ লাখ ৯৭ হাজার ৩ জনের দেহে ভাইরাসটি শনাক্ত হয়েছিল।

ওয়ার্ল্ডোমিটারসের সর্বশেষ তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি ২ লাখ ৩৬ হাজার ৮০৯ জন আক্রান্ত হয়েছে জাপানে। মৃত্যুর শীর্ষে ব্রাজিল। দেশটিতে নতুন করে ২১০ জনের মৃত্যু হয়েছে।

- Advertisement -islamibank

এ ছাড়া যুক্তরাষ্ট্রে আক্রান্ত হয়েছে ১৩ হাজার ৫২৯ জন এবং মারা গেছে ৩৫ জন। দক্ষিণ কোরিয়ায় আক্রান্ত হয়েছে ১ লাখ ১০ হাজার ৬১০ জন এবং মারা গেছে ৪৫ জন। ইতালিতে আক্রান্ত হয়েছে ৩৪ হাজার ৬৯৭ জন এবং মারা গেছে ১৫৮ জন। মেক্সিকোতে আক্রান্ত হয়েছে ১৭ হাজার ৯৮৬ জন এবং মারা গেছে ৯৩ জন। তাইওয়ানে মারা গেছে ৫১ জন এবং আক্রান্ত হয়েছে ১৯ হাজার ৯৬৫ জন। ইরানে আক্রান্ত হয়েছে ৩ হাজার ৪৬০ জন এবং মারা গেছে ৬১ জন। রাশিয়ায় মারা গেছে ৪৬ জন এবং আক্রান্ত হয়েছে ১৯ হাজার ৯৭৪ জন। অস্ট্রেলিয়ায় আক্রান্ত হয়েছে ২৮ হাজার ৪৭৯ জন এবং মারা গেছে ৮৯ জন।

বিশ্বে এখন পর্যন্ত মোট করোনায় আক্রান্ত হয়েছেন ৫৮ কোটি ৮৭ লাখ ২৪ হাজার ৪৩১ জন। এরমধ্যে মৃত্যু হয়েছে ৬৪ লাখ ৩৫ হাজার ৫১৬ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৫৫ কোটি ৯৭ লাখ ৩৫ হাজার ২৭৫ জন।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনায় আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে।

জেএন/কেকে

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM