সিরিজ হার ঠেকাতে দুপুরে মাঠে নামছে বাংলাদেশ

0

স্বাগতিক জিম্বাবুয়ে ও সফরকারী বাংলাদেশের মধ্যকার তিন ম্যাচ ওয়ানডে সিরিজের দ্বিতীয় ম্যাচ মাঠে গড়াবে রবিবার (৭ আগস্ট)। হারারে স্পোর্টস ক্লাব মাঠে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় দুপুর সোয়া একটায়।

সিরিজের প্রথম ম্যাচে ৫ উইকেটে জয় তুলে নিয়ে ১-০ ব্যবধানে এগিয়ে আছে জিম্বাবুয়ে। এই ম্যাচ তাই বাংলাদেশের জন্য সিরিজ হার ঠেকানোর সুযোগ। যদিও চোট আক্রান্ত দল মনোবলের দিক দিয়ে পিছিয়ে থেকেই মাঠে নামবে।

চোটের কারণে এই ম্যাচে খেলতে পারবেন না ওপেনার লিটন দাস ও পেসার মুস্তাফিজুর রহমান। এই ম্যাচে তাই একাদশে পরিবর্তন আসছে নিশ্চিতভাবেই। গত ম্যাচে বাঁহাতি স্পিনার না নেওয়ায় সমালোচনার মুখে পড়েছিল দল। এই ম্যাচে একজন বাঁহাতি স্পিনারকেও দেখা যেতে পারে একাদশে।

সেক্ষেত্রে সুযোগ পাবেন তাইজুল ইসলাম বা নাসুম আহমেদ। মুস্তাফিজ মাঠের বাইরে থাকায় ২ পেসার নিয়ে খেলার সম্ভাবনা বেশি। শরিফুল ইসলামের চোট সেরে না উঠলে সুযোগ পাবেন হাসান মাহমুদ। লিটন না থাকায় একাদশে ফিরতে পারেন নাজমুল হোসেন শান্ত।

জিম্বাবুয়ে জয়ের ছন্দ ধরে রাখতে এই ম্যাচে অপরিবর্তিত একাদশ নিয়েই মাঠে নামতে পারে।

একনজরে দুই দলের সম্ভাব্য একাদশ

জিম্বাবুয়ে : রেজিস চাকাভা (অধিনায়ক), ইনোসেন্ট কাইয়া, ওয়েসলে মাধেভেরে, তারিসাই মুসাকান্দা, সিকান্দার রাজা, মিল্টন শুম্বা, রায়ান বার্ল, লুক জংওয়ে, ভিক্টর নিয়াউচি, রিচার্ড এনগারাভা, ওয়েলিংটন মাসাকাদজা।

বাংলাদেশ : তামিম ইকবাল (অধিনায়ক), এনামুল হক বিজয়, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, আফিফ হোসেন ধ্রুব, মোসাদ্দেক হোসেন সৈকত, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম/নাসুম আহমেদ, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম/হাসান মাহমুদ।

জেএন/কেকে

আরও পড়ুন
লোড হচ্ছে...