শনিবার চট্টগ্রামে গণপরিবহন বন্ধের ঘোষণা

0

দেশে জ্বালানি তেলের দাম বৃদ্ধির কারণে শনিবার সকাল থেকে চট্টগ্রামে গণপরিবহন না চালানোর ঘোষণা দিয়েছে মেট্রোপলিটন মালিক গ্রুপ। শুক্রবার দিবাগত রাতে এই সিদ্ধান্তের কথা জানানো হয়।

বিশ্ববাজারের সাথে সমন্বয় রেখে দেশের বাজারে জ্বালানি তেলের দাম বাড়িয়েছে সরকার। আজ রাত ১২ টা থেকে কার্যকর হয়েছে এই নতুন দাম। সরকারের এমন সিদ্ধান্তের পরই চট্টগ্রাম মেট্রোপলিটন মালিক গ্রুপের পক্ষ থেকে এই ঘোষণা দেয়া হয়।

সরকার নির্ধারিত নতুন দাম অনুযায়ী-ডিজেল ও কেরোসিন ১১৪ টাকা, অকটেন ১৩৫ টাকা এবং পেট্রল ১৩০ টাকা করা হয়েছে। শুক্রবার রাত ১০ টায় জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগ থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, বৈশ্বিক বাজারে জ্বালানির দাম বাংলাদেশের তুলনায় অনেক বেশি হওয়ায় বাংলাদেশ পেট্রোলিয়াম করপোরেশন (বিপিসি), ইস্টার্ণ রিফাইনারি লিমিটেড (ইআরএল)-এ পরিশোধিত এবং আমদানি/ক্রয়কৃত ডিজেল, কেরোসিন, অকটেন ও পেট্রলের মূল্য সমন্বয় করে ভোক্তা পর্যায়ে এই দাম পুনঃনির্ধারণ করা হলো।

এর আগে গত বছরের নভেম্বরে জ্বালানি তেলের দাম বাড়ানো হয়েছিল। সে সময় ডিজেল ও কেরোসিনের দাম লিটারে ১৫ টাকা বাড়ানো হয়। তাতে দাম হয়েছিল ৮০ টাকা লিটার। তার আগে এই দুই জ্বালানি তেলের দাম ছিল লিটারে ৬৫ টাকা।

জেএন/কেকে

আরও পড়ুন
লোড হচ্ছে...