হাটহাজারীতে অপহৃত মাদ্রাসাছাত্রী পাহাড়তলী থেকে উদ্ধার: গ্রেফতার ২

0

চট্টগ্রামের হাটহাজারী বাস স্ট্যন্ড থেকে অপহরনের একদিন পর বৃহস্পতিবার নগরীর পাহাড়তলী এলাকার একটি বাসা থেকে সপ্তম শ্রেণির এক মাদ্রাসা ছাত্রীকে উদ্ধার করেছে র‌্যাব।

একই দিন দুপুর তিনটার দিকে হাটহাজারীর কলেজমাঠ এলাকা থেকে দুই অপহরণকারীকে গ্রেফতার করা হয়। তারা হলেন, হাটহাজারীর চারিয়া গ্রামের মৃত আবুল কাশেমের ছেলে মো. জাহেদ (১৯) এবং একই গ্রামের মৃত খায়রুল বশরের ছেলে মো. ইব্রাহীম (২০)।

র‌্যাব জানায়, অপহরণের শিকার ছাত্রী হাটহাজারী থানার মিরের হাট এলাকায় তার পরিবারের সাথে একটি ভাড়া বাসায় থাকেন। সে স্থানীয় একটি মাদ্রাসার ৭ম শ্রেণিতে পড়ালেখা করেন।

কিছুদিন ধরে তাদের বাড়ির পাশের নির্মাণাধীন একটি ভবনে রাজমিস্ত্রির কাজ করতে এসে ওই ছাত্রীকে উত্যক্ত করতে থাকে। শেষে তার কু প্রস্তাবে রাজি না হওয়ায় গত ৩ আগস্ট হাটহাজারী বাসষ্ট্যান্ড এলাকা থেকে সিএনজিতে তুলে নিয়ে যায় অভিযুক্তরা।

সেখান থেকে অসৎ উদ্দেশে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ১ নম্বর গেটের ভিতরে ঢুকে নির্জন জায়গায় নিয়ে যায় এবং ভিকটিমকে বিভিন্ন প্রলোভন দেখায়। পরবর্তীতে আসামিরা ওই ছাত্রীকে নিয়ে দুপুরে বাসযোগে প্রথমে নিউমার্কেট পরে সিএনজিযোগে পাহাড়তলী বউবাজার আমতল এলাকায় আসে।

সে সময় ওই ছাত্রী কৌশলে আসামিদের কবল থেকে পালিয়ে একটি বাসায় আশ্রয় নেয়। পরে খবর পেয়ে গতকাল ৪ আগস্ট ওই বাসা থেকে অপহরণের শিকার ছাত্রীকে উদ্ধার করে র‌্যাব।

আজ শুক্রবার গণমাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে বিষয়টি জানিয়েছেন র‌্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) মো. নূরুল আবছার।

তিনি বলেন, ছাত্রীকে অপহরণের ঘটনায় বৃহস্পতিবার বিকেলে হাটহাজারী কলেজমাঠ এলাকা থেকে জাহেদ এবং ফটিকছড়ির বিবির হাট এলাকা থেকে ইব্রাহীমকে গ্রেফতার করে দুজনের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহনের জন্য হাটহাজারী থানায় সোপর্দ করা হয়েছে।

জেএন/পিআর

আরও পড়ুন
লোড হচ্ছে...