প্রথম বাংলাদেশি হিসেবে আট হাজারী ক্লাবে তামিম

ওয়ানডেতে প্রথম বাংলাদেশি ক্রিকেটার হিসেবে আট হাজার রানের মাইলফলক স্পর্শ করলেন এই ফরম্যাটে টাইগারদের অধিনায়ক তামিম ইকবাল।

- Advertisement -

শুক্রবার (৫ আগস্ট) জিম্বাবুয়ের হারারে স্পোর্টস ক্লাব মাঠে স্বাগতিকদের বিপক্ষে এই রেকর্ড গড়েন তিনি। জিম্বাবুয়ের বিপক্ষে প্রথম ওয়ানডেতে মাঠে নামার আগে আট হাজার রানের মাইলফলক স্পর্শ করতে আরও ৫৭ রান প্রয়োজন ছিল তামিমের। এই ম্যাচে দারুণ সাবধানী ব্যাটিংয়ে ম্যাচের ২৪তম ওভারে সিকান্দার রাজাকে চার মেরে কাক্ষিত মাইলফলক ছুঁয়ে ফেলেন এই বাঁহাতি ওপেনার।

- Advertisement -google news follower

কয়েকদিন আগেই টি-টোয়ন্টি ফরম্যাট থেকে আনুষ্ঠানিক ঘোষণা দিয়ে অবসরে গেছেন তামিম। তবে অন্য দুই ফরম্যাটে এখনও দাপটের সাথে খেলে যাচ্ছেন। ওয়ানডে সংস্করণে বাংলাদেশের ব্যাটারদের মধ্যে ইতিহাসের সর্বোচ্চ রানের মালিক তামিম। ওয়ানডেতে নিজের সেই রেকর্ডটিকে আরও এক ধাপ এগিয়ে নিয়ে গেলেন এই বাঁহাতি ওপেনার।

জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজের প্রথম ওয়ানডেতে ব্যাট করতে নেমে ক্যারিয়ারের ৫৪তম অর্ধশতক তুলে নেন তামিম। ওয়ানডেতে তামিমের চেয়ে বেশি ফিফটির রেকর্ড নেই আর কোন বাংলাদেশি ব্যাটারের। অর্ধশতকের পর আরও সাত রান যোগ করে তামিম নিজের ওয়ানডে ক্যারিয়ারের ৮০০০ রান পূর্ণ করেন। তবে মাইলফলক স্পর্শের পর আর বেশিক্ষণ ক্রিজে থাকতে পারেননি তামিম। যে রাজার বলে মাইলফলক স্পর্শ করেছিলেন তার বলেই ইনোসেন্ট কাইয়াকে ক্যাচ দিয়ে প্যাভিলিয়নের পথ ধরেন। প্যাভিলিয়নে ফেরার আগে ৮৮ বলে ৯ চারের সাহায্যে তামিম করেন ৬২ রান।

- Advertisement -islamibank

বাংলাদেশের পক্ষে ওয়ানডেতে সর্বাধিক রান –

১. তামিম ইকবাল- ২২৯ ম্যাচে ৮০০৫ রান

২. সাকিব আল হাসান- ২২১ ম্যাচে ৬৭৫৫ রান

৩. মুশফিকুর রহিম- ২৩৪ ম্যাচে ৬৬৯৭ রান

৪. মাহমুদউল্লাহ রিয়াদ- ২১০ ম্যাচে ৪৬২৯ রান

৫. মোহাম্মদ আশরাফুল- ১৭৫ ম্যাচে ৩৪৬৮ রান

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM