বাকলিয়ায় দখলমুক্ত হল ১ একর ১৯ শতক সরকারি জমি

0

চট্টগ্রাম নগরীর বাকলিয়া থানাধীন নোমান কলেজের বিপরীতে বাস্তুহারা এলাকায় বিশেষ ভ্রাম্যমান আদালতের অভিযান পরিচালনা করেছে জেলা প্রশাসন।

আজ বুধবার (৩ আগষ্ট) দুপুরে চট্টগ্রাম জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ আতিকুর রহমান ও মো. রাজীব হোসেনের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়।

অভিযানে অবৈধ দখলবাজ,ভূমিদস্যুদের কাছ থেকে প্রায় ৩০ কোটি টাকা মূল্যের ১ একর ১৯ শতক সরকারি জমি উদ্ধার করে বাংলাদেশ পেট্রোলিয়াম কর্পোরেশন (বিপিসি)’র কাছে দখল বুঝিয়ে দেন এ দুই ম্যাজিস্ট্রেট।

খোঁজ নিয়ে জানা গেছে, বাকলিয়া-বন্দর মৌজার বাস্তুহারা এলাকায় নোমান কলেজের বিপরীতে ১ একর ১৯ শতক সরকারি জমিতে ১৮ টি টিনের ঘর তৈরি করে ভূমিদস্যুদের মদদে রিকশা ও ভ্যানের গ্যারেজ ভাড়া এবং মাদকের আখড়া বানিয়ে রেখেছে কতিপয় বাস্তুহারা মানুষ।

অভিযোগ পেয়ে জেলা প্রশাসক মো. মোমিনুর রহমানের আদেশে আজ বুধবার দুপুর থেকে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে অবৈধ দখলে থাকা প্রায় ৩০ কোটি টাকা মূল্যের সরকারি জমি উদ্ধার করা হয়।

তথ্যটি নিশ্চিত করে জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমান জানান, সরকারি খাস জমি অবৈধ ভাবে ভূমিদখলকারী ভূমিদস্যুরা যতই শক্তিশালী হোক না কেন তাদেরকে উচ্ছেদ কার্যক্রম অব্যাহত থাকবে।

এদিকে জমিটির অবৈধ দখল উচ্ছেদ করায় এলাকার সাধারণ জনগণ স্বস্তির নিশ্বাস ফেললেন।

জেএন/পিআর

আরও পড়ুন
লোড হচ্ছে...