ভর্তুকি মূল্যে ফের পণ্য বিক্রি শুরু টিসিবির

সারাদেশে ভর্তুকি মূল্যে ফের পণ্য বিক্রি কার্যক্রম শুরু করেছে সরকারের ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি)। দেশের ফ্যামিলি কার্ডধারী নিম্ন আয়ের এক কোটি পরিবারের মধ্যে এই পণ্য দেওয়া হবে।

- Advertisement -

বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি জানান, সরকার দেশের ফ্যামিলি কার্ডধারী নিম্ন আয়ের এক কোটি পরিবারের মাঝে ভর্তুকি মূল্যে টিসিবির পণ্য বিক্রির এই কার্যক্রম অব্যাহত রাখবে।

- Advertisement -google news follower

তিনি বলেন, শোকাবহ আগস্টে চিনি, মসুর ডাল, সয়াবিন তেল ও পেঁয়াজ নির্ধারিত মূল্যে বিক্রি শুরু করা হলো। এসব পণ্য এক কোটি কার্ডহোল্ডারের কাছে বিক্রি করা হচ্ছে।

বাণিজ্যমন্ত্রী বলেন, পণ্য বিক্রিতে শৃঙ্খলা বজায় রাখতে এখন আর ট্রাক সেলে এসব পণ্য বিক্রি করা হচ্ছে না। নিয়োগকৃত ডিলারদের নির্ধারিত দোকান বা স্থাপনা থেকে দেশব্যাপী এ পণ্য বিক্রি করা হচ্ছে। দেশের নিম্ন আয়ের মানুষের কাছে ভর্তুকি মূল্যে টিসিবির পণ্য বিক্রি করে সহযোগিতা করা হচ্ছে। ফ্যামিলি কার্ডের মাধ্যমে টিসিবির পণ্য বিক্রির ফলে প্রকৃত নিম্ন আয়ের মানুষ এসব পণ্য ক্রয়ের সুযোগ পাবে। টিসিবির পণ্য বিক্রিতে কোনো ধরনের অনিয়মের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হচ্ছে।

- Advertisement -islamibank

প্রসঙ্গত, প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষণা অনুযায়ী দেশের এক কোটি ফ্যামিলি কার্ডধারী নিম্ন আয়ের পরিবারের মাঝে চিনি প্রতি কেজি ৫৫ টাকা, মসুর ডাল প্রতি কেজি ৬৫ টাকা, সয়াবিন তেল প্রতি লিটার ১১০ টাকা এবং পেঁয়াজ প্রতি কেজি ২০ টাকা দরে (ভর্তুকি মূল্যে) টিসিবির পণ্য বিক্রি করা হচ্ছে।

প্রতি কার্ডধারী এক কেজি চিনি, দুই কেজি মসুর ডাল, দুই লিটার সয়াবিন তেল এবং দুই কেজি পেঁয়াজ কিনতে পারছেন। নিয়োগকৃত ডিলারদের মাধ্যমে দেশব্যাপী নির্ধারিত দোকান বা স্থাপনা থেকে এসব পণ্য বিক্রি করা হচ্ছে।

সিটি করপোরেশন ও উপজেলা প্রশাসনের সহযোগিতায় নির্ধারিত তারিখ ও সময়ে এসব পণ্য বিক্রি অব্যাহত থাকবে। তবে পেঁয়াজ শুধু মহানগরী ও জেলায় টিসিবির আঞ্চলিক কার্যালয় সংশ্লিষ্ট জেলাগুলোয় বিক্রি করা হবে।

জয়নিউজ/পিডি

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM