আলী নগরে ১৭৫ টি স্থাপনা উচ্ছেদ, ৭০০ একর পাহাড়ি জমি উদ্ধার

জঙ্গল সলিমপুর মাস্টারপ্ল্যান বাস্তবায়নে জেলা প্রশাসনের অভিযান

0

সীতাকুণ্ডের জঙ্গল সলিমপুর ও আলী নগর এলাকায় জেলা প্রশাসক চট্টগ্রাম এবং পুলিশ সুপার চট্টগ্রামের উপস্থিতিতে ঐতিহাসিক উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়েছে।

অভিযানের নেতৃত্ব দেন জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমান।

আজকের উচ্ছেদ অভিযানে জঙ্গল সলিমপুর মাস্টারপ্ল্যান বাস্তবায়নে আলী নগরে ১৭৫ টি স্থাপনা উচ্ছেদ করে ৭০০ একর পাহাড়ি জমি উদ্ধার করা হয়েছে।

উচ্ছেদের সময় আলীনগরে সরকারি জমিতে ইয়াসিনের নির্মিত অফিস, ঘর এবং তার বিশেষ টর্চার সেল (এখানে ইয়াসিনের বিরুদ্ধে যারা যেতো তাদেরকে নির্মম অত্যাচার করা হতো) গুড়িয়ে দেয়া হয়।

উচ্ছেদে উদ্ধারকৃত জায়গায় জঙ্গল সলিমপুরে মাস্টারপ্ল্যান বাস্তবায়নের আওতায় নিম্নোক্ত প্রস্তাবিত স্থাপনার সাইনবোর্ড স্থাপন করা হয়েছেঃ বিভাগীয় পাহাড় ব্যবস্থাপনা অফিস, চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগার, স্পোর্টস ভিলেজ, সাফারি ও ইকোপার্ক এবং র‍্যাব ও পুলিশের অস্থায়ী ক্যাম্প।

অভিযানে উপস্থিত ছিলেন পুলিশ সুপার এস এম রশিদুল হক, উপজেলা চেয়ারম্যান এস এম আল মামুন ও এহসান হায়দার বাবুল, উপ-পরিচালক বদিউল আলম, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোহাম্মদ নাজমুল আহসান, অতিরিক্ত জেলা প্রশাসক (এল এ) মাসুদ কামাল, উপজেলা নির্বাহী অফিসার মোঃ শাহাদাত হোসেন, সহকারী কমিশনার (ভূমি) সীতাকুন্ড মোঃ আশরাফুল আলম, নেজারত ডেপুটি কালেক্টর মোঃ তৌহিদুল ইসলাম, নির্বাহী ম্যাজিস্ট্রেট নু-এ মং মারমা, তানভীর চৌধুরী, অতিরিক্ত পুলিশ সুপার, সীতাকুন্ড সার্কেল আশরাফুল করিম, অফিসার্স ইনচার্জ আবুল কালাম আজাদ সহ ৭০ জন পুলিশ, ৪০ জন র‍্যাব ও ৬০ জন আনসার সদস্য।

জেএন/কেকে

আরও পড়ুন
লোড হচ্ছে...