কদমতলী লেবেল ক্রসিংয়ে উল্টো পথে গাড়ি চলাচল, ৪১টি মামলা

0

চট্টগ্রাম নগরীর কদমতলীস্থ রেলওয়ে লেবেল ক্রসিংয়ে সিগনাল অমান্য করে চরম ঝুঁকির মধ্যে উল্টো পথে গাড়ি চালানোর অপরাধে মোটরসাইকেল, সিএনজি অটো রিক্সা, প্রাইভেট কার, কাভার্ডভ্যান ও মিনি ট্রাকসহ ৪১টি গাড়ির বিরুদ্ধে মামলা করেছে চট্টগ্রাম মেট্টোপলিটন পুলিশের (সিএমপি) ট্রাফিক-দক্ষিণ বিভাগ।

ট্রাফিক-দক্ষিণের উপ-পুলিশ কমিশনার এন.এম নাসিরুদ্দিনের নির্দেশে আজ ১ আগস্ট (সোমবার) সকাল ৮টা থেকে বিকেল ৫টা পর্যন্ত পরিচালিত অভিযানে নেতৃত্ব দেন ট্রাফিক ইন্সপেক্টর (টিআই) কোতোয়ালী জিয়াউল হাসান ও টিআই-সদরঘাট মাবিয়ান মিয়া।

ট্রাফিক পুলিশ সার্জেন্ট মোঃ মাহমুদুর রহমান, সার্জেন্ট শরীফুল ইসলাম, সার্জেন্ট সুজন দাশ ও সার্জেন্ট মোঃ সুমন উদ্দিন অভিযানে সহযোগিতা করেন।টিআই-প্রশাসন (দক্ষিণ) অনিল বিকাশ চাকমা বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, কদমতলী রেলওয়ে লেবেল ক্রসিং দিয়ে সিগনাল অমান্য করে চরম ঝুঁকির মধ্যে উল্টো পথে বিভিন্ন গাড়ি চলাচল করে। এতে করে যে কোন সময় মারাত্বক দুর্ঘটনার সম্ভাবনা থাকে।

গত ২৯ জুলাই মিরসরাইয়ের খৈয়াছড়া রেল ক্রসিংয়ে সিগনাল অমান্য করে পার হতে গিয়ে ট্রেনের ধাকায় মাইক্রোবাসের ১১ যাত্রী ঘটনাস্থলেই মারা যায়। কিছুদিন পূর্বে নগরীতেও এধরণের ঘটনা ঘটেছিল। এর পরেও গাড়ি চালকেরা সচেতন হচ্ছে না।

ডিসি-ট্রাফিকের নির্দেশে আজ সোমবার (১ আগস্ট) কদমতলী রেলওয়ে লেবেল ক্রসিং দিয়ে উল্টো পথে গাড়ি চলাচলের সময় অভিযান চালিয়ে ৪১ টি গাড়ির বিরুদ্ধে মামলা করা হয়। অভিযান অব্যাহত থাকবে বলে জানান টিআই-প্রশাসন (দক্ষিণ) অনিল বিকাশ চাকমা।

জেএন/কেকে

আরও পড়ুন
লোড হচ্ছে...