টেকনাফে ২৫ কোটি টাকার আইস উদ্ধার

মিয়ানমার থেকে নাফ নদী হয়ে কক্সবাজারের টেকনাফ উপজেলার জালিয়ার দ্বীপে প্রবেশকালে ৪ কেজি ২৭৮ গ্রাম ক্রিস্টাল মেথ আইস উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সদস্যরা। এ সময় দেড় লাখ পিস ইয়াবা উদ্ধার করা হয়। তবে এ ঘটনায় পাচারকারীরা নাফ নদী সাঁতরে মিয়ানমারে পালিয়ে যাওয়ায় কাউকে আটক করা সম্ভব হয়নি।

- Advertisement -

রোববার (৩১ জুলাই) ভোরে টেকনাফের দমদমিয়ার জালিয়ারদ্বীপ এলাকা থেকে আইসগুলো উদ্ধার করা হয়।

- Advertisement -google news follower

এক সংবাদ সম্মেলনে এসব তথ্য নিশ্চিত করেন টেকনাফ-২ বিজিবি ব্যাটলিয়ানের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল শেখ খালিদ মোহাম্মদ ইফতেখার।

এ সময় উপস্থিত ছিলেন ২ বিজিবির উপ-অধিনায়ক মেজর লতিফুল বারি, অপারেশন অফিসার লেফটেন্যান্ট এম মুহতাসিন বিল্লাহ (শাকিল) প্রমুখ।

- Advertisement -islamibank

অধিনায়ক শেখ খালিদ বলেন, মিয়ানমার থেকে মাদকের একটি বড় চালান পাচারের খবরে বিজিবির টহল দল ঘটনাস্থলে অভিযান চালায়। এক পর্যায়ে মিয়ানমারের দিক থেকে একটি কাঠের নৌকায় করে তিন-চারজন ব্যক্তি নাফ নদীর শূন্যরেখা অতিক্রম করে।

এ সময় বিজিবির সদস্যরা থামার নির্দেশ দিলে তারা নৌকা থেকে লাফ দিয়ে সাঁতরে মায়ানমারের দিকে পালিয়ে যায়। পরে নৌকায় তল্লাশি চালিয়ে পলিথিন মোড়ানো দুইটি প্লাস্টিকের ব্যাগ থেকে ৪ কেজি ২৭৮ গ্রাম ক্রিস্টাল মেথ আইস এবং দেড় লাখ পিস ইয়াবা ট্যাবলেট জব্দ করা হয়।

এ ছাড়া অবৈধ মাদকদ্রব্য বহনের দায়ে একটি কাঠের নৌকা এবং ২৫ কেজি কারেন্ট জাল জব্দ করা হয়। চলতি মাসে ৪ লাখ ৪৭ হাজার পিস ইয়াবা এবং ১১ কেজি ৭.৩৩ গ্রাম ক্রিস্টাল মেথ আইসসহ ২১ পাচারকারীকে আটক করা হয়েছে। সীমান্তে মাদকসহ চোরাচালান রোধে বিজিবি টহল জোরদার রয়েছে।

জেএন/কেকে

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM