কোপায় ব্রাজিলের অষ্টম শিরোপা জয়

ছেলেরা না পারলেও পেরেছে ব্রাজিলের নারী ফুটবল দল। আবারো নারীদের কোপা আমেরিকার শিরোপা জিতল ব্রাজিল। রোববার (৩১ জুলাই) স্বাগতিক কলম্বিয়াকে ১-০ গোলে হারিয়ে রেকর্ড অষ্টম শিরোপা জিতে নেয় সেলেসাওরা। ৩৯তম মিনিটে পেনাল্টি থেকে ম্যাচের একমাত্র গোলটি করেন ডেবোরা ক্রিস্টিয়ান ডি অলিভেরা।

- Advertisement -

ম্যাচের প্রথম থেকেই ম্যাচ নিজেদের নিয়ন্ত্রণে রাখে ব্রাজিল। তবে বল দখলে এগিয়ে থাকলেও প্রতিপক্ষের গোলপোস্ট লক্ষ্য করে শট বেশি নিয়েছে কলম্বিয়া। ম্যাচ ব্রাজিল নিয়ন্ত্রণে রাখলেও স্বাগতিকদের চেষ্টার কমতি ছিল না। তবে শেষ পর্যন্ত মাইটি ব্রাজিলের সঙ্গে পেরে উঠেনি তারা। ফাইনাল হেরে দ্বিতীয় স্থান নিশ্চিত করলো কলম্বিয়া।

- Advertisement -google news follower

১৯৯১ সাল থেকে শুরু হওয়া নারীদের কোপা আমেরিকায় প্রতিবারই ফাইনাল খেলেছে ব্রাজিল। ২০০৬ বাদে প্রতিবারই শিরোপাও জিতেছে তারা। ২০০৬ সালে চিরপ্রতিদ্বন্দ্বী আর্জেন্টিনার কাছে ফাইনালে হেরেছিল দলটি।

এবার আবারো শিরোপা জিতে নিল ব্রাজিল। ২০১৮ সালেও স্বাগতিক চিলিকে হারিয়ে শিরোপা জিতেছিল তারা।

- Advertisement -islamibank

এদিকে শনিবার (৩০ জুলাই) প্যারাগুয়েকে ৩-১ গোলে হারিয়ে কোপার তৃতীয় স্থান নিশ্চিত করেছে আর্জেন্টিনা। কোপার শিরোপা না জিতলেও তৃতীয় স্থান নিশ্চিত করার পাশাপাশি ২০২৩ সালের নারী বিশ্বকাপেও নিজেদের জায়গা নিশ্চিত করেছে আর্জেন্টিনার মেয়েরা।

আগামী বছর ২০ জুলাই থেকে শুরু হবে মেয়েদের বিশ্বকাপ। এই বিশ্বকাপেই প্রথমবারের মতো দেখা যাবে ৩২ দলের টুর্নামেন্ট। এর আগে ২৪ দল নিয়ে আয়োজিত হয়েছে মেয়েদের বিশ্বকাপ। অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ড ২০২৩ নারী বিশ্বকাপের আয়োজক দেশ।

জেএন/কেকে

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM