৯ দিনের মাথায় বাইডেন ফের করোনা আক্রান্ত

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন ৯ দিনের মাথায় আবারও করোনা পজিটিভ হিসেবে শনাক্ত হয়েছেন। শনিবার হোয়াইট হাউস থেকে দেওয়া এক বিবৃতিতে এ তথ্য জানানো হয়েছে।

- Advertisement -

৭৯ বছর বয়সী এই মার্কিন প্রেসিডেন্ট বর্তমানে তার সরকারি বাসভবন হোয়াইট হাউসে আইসোলেশনে আছেন। গত ২১ জুলাই তিনি করোনায় আক্রান্ত হয়েছিলেন। গেল বুধবার করোনা নেগেটিভ ঘোষণার পর ফের পজিটিভ হয়েছেন তিনি।

- Advertisement -google news follower

শনিবার বাইডেন জানান, তিনি করোনার লক্ষণগুলো অনুভব করছেন না। তবে চারপাশের সকলের সুরক্ষার জন্য আইসোলেশনে থাকবেন।

তিনি গত মঙ্গলবার থেকে শুক্রবারের মধ্যে চারবার পরীক্ষা করেছিলেন। প্রত্যেকবাই তা নেগেটিভ আসে।

- Advertisement -islamibank

বর্তমান পরিস্থিতি বর্ণনা করে একটি বার্তা বাইডেনের চিকিৎসক ডা. কেভিন ও’কনর বলেন, নতুন করে চিকিৎসা নিতে হবে না। তবে প্রেসিডেন্টকে পর্যবেক্ষণে রাখা হবে।

২১ জুলাই করোনায় আক্রান্ত হওয়ার পর তার চিকিৎসায় ফাইজার কোম্পানির ওষুধ প্যাক্সলোভিড ব্যবহার করা হয়েছিল বলে জানিয়েছিলেন হোয়াইট হাউসের প্রেস সেক্রেটারি ক্যারিন জিন-পিয়েরে।

তিনি আরও বলেছিলেন, প্রেসিডেন্ট করোনা টিকার দুই ডোজ সম্পূর্ণ করেছেন; কয়েক মাস আগে বুস্টার ডোজও নিয়েছেন।

হোয়াইট হাউজ থেকে বলা হয়েছে, করোনা পজিটিভ হওয়ায় তার উইলমিংটন ও মিশিগান সফর বাতিল করা হয়েছে। গত বুধ ও বৃহস্পতিবার বিভিন্ন অনুষ্ঠানে অংশ নিলেও শুক্রবার তিনি কোনো অনুষ্ঠানে অংশ নেননি।

জেএন/কেকে

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM