সাড়ে তিন লাখ পিস ইয়াবা নিয়ে র‌্যাবের হাতে আটক দুই ভাই

0

বিপুল পরিমাণে ইয়াবার একটি চালান এনে রোহিঙ্গা ক্যাম্পে মজুদ করেছে মো. জাহিদ আলম (২৫)। তার আপন সহোদর ভাই মো. ফরিদ আলম (২১)কে সাথে নিয়ে এসব ইয়াবা দেশের বিভিন্ন অঞ্চলে পাচারের চেষ্টা করছিলেন।

তবে তার আগেই এখবর সোর্সের মাধ্যমে জেনে যায় র‌্যাপিড অ্যাকশন ব্যাটেলিয়ন র‌্যাব। তথ্যমতে উখিয়া থানাধীন বালুখালী খাল সংলগ্ন এলাকার রোহিঙ্গা ক্যাম্পে অভিযান চালায় টিম।

এসময় ইয়াবা কারবারি দুই সহোদর ভাই জাহিদ ও ফরিদকে আটক করতে সক্ষম হয়। অভিযানে তাদের কাছ থেকে তিন লাখ ৫৬ হাজার পিস ইয়াবা উদ্ধার করা হয়।

গত বৃহস্পতিবার রাতে আটক দুজনই টেকনাফ থানার জাদীমুড়া গ্রামের সৈয়দ আলমের ছেলে বলে জানিয়েছে র‌্যাব। আজ শনিবার (৩০ জুলাই) আটকের তথ্যটি নিশ্চিত করেছেন র‌্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক নুরুল আবছার।

তিনি বলেন, এই চালানটির মালিক জাহিদ আলম নিজেই। সে ইয়াবা এনে রোহিঙ্গা ক্যাম্পে মজুদ করে। সেখান থেকে ডিলারদের মাধ্যমে ইয়াবাগুলো দেশের বিভিন্ন জেলায় ছড়িয়ে দেয়। তার আপন ছোট ভাই ফরিদ আলম চালান বিলির দায়িত্ব নেয়।

গোপন তথ্য পেয়ে অভিযান পরিচালনা করে প্রায় ১০ কোটি টাকা মূল্যের তিন লাখ ৫৬ হাজার পিস ইয়াবা উদ্ধার করা হয়। যা চলতি বছরে এখন পর্যন্ত র‌্যাবের সর্বোচ্চ ইয়াবা উদ্ধার।

জাহিদ আলমের বিরুদ্ধে আগেও মাদক মামলা রয়েছে জানিয়ে আটক দুজনের বিরুদ্ধে নতুন করে মাদক আইনে মামলা দায়ের করা হয়েছে বললেন এ কর্মকর্তা।

জেএন/পিআর

আরও পড়ুন
লোড হচ্ছে...