আরব আমিরাতে বন্যায় এশীয় বংশোদ্ভূত ৭ জনের মৃত্যু

সংযুক্ত আরব আমিরাতের উত্তর ও পূর্ব আমিরাত জুড়ে গেল কয়েকদিনের টানা বৃষ্টিপাতের ফলে বন্যায় রুপান্তির হয়। এতে এশীয় বংশোদ্ভূত ৭ জনের মৃত্যু হয়েছে বলে জানা গেছে।

- Advertisement -

শুক্রবার (২৯ জুলাই) সংযুক্ত আরব আমিরাতের স্বরাষ্ট্র মন্ত্রণালয় এ তথ্য জানিয়েছে। সেই সঙ্গে নিহতদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন তারা।

- Advertisement -google news follower

সংযুক্ত আরব আমিরাত সম্প্রতি রেকর্ড-পরিমাণ বৃষ্টিপাতসহ দুই দিনের প্রতিকূল আবহাওয়ার সাক্ষী হয়েছে। ২৭ বছরের মধ্যে দেশের সর্বোচ্চ বৃষ্টিপাতের পর ফুজাইরাহ সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে।

এদিকে দেশের উত্তর ও পূর্ব আমিরাতগুলোতে, অবিরাম বর্ষণ অবকাঠামোকে ধ্বংস করেছে, অনেক বাসিন্দা পানিবন্দি রয়েছে।

- Advertisement -islamibank

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের একজন শীর্ষ কর্মকর্তা আল তুনাইজি বলেন, ‘রাস আল খাইমাহ, শারজাহ এবং ফুজাইরাহ-তে বন্যা-বিধ্বস্ত কিছু এলাকায় দৈনন্দিন জীবন পুনরুদ্ধারের প্রচেষ্টা অব্যাহত রয়েছে।’

তিনি বলেন, ‘ভালো ব্যাপার হলো গত দুই দিনে যাদের বাড়ি বন্যার কবলে পড়েছিল তাদের ৮০ শতাংশই তাদের বাড়িতে ফিরে গেছে। তা ছাড়া নিরাপত্তা ও বেসামরিক ইউনিট পুনরুদ্ধার নিশ্চিত করতে এবং দৈনন্দিন জীবনে ফিরে আসার জন্য একসঙ্গে কাজ করছে।’

ন্যাশনাল ইমার্জেন্সি ক্রাইসিস অ্যান্ড ডিজাস্টার ম্যানেজমেন্ট অথরিটি (এনসেমা) এর কর্মকর্তারা বৃহস্পতিবার জানিয়েছেন যে, সংযুক্ত আরব আমিরাতের উত্তর আমিরাতের আকস্মিক বন্যার পরে কমপক্ষে ৮৭০ জনকে উদ্ধার করা হয়েছে।

ফুজাইরাহ এবং শারজাহতে ৩ হাজার ৮৯৭ জনকে অস্থায়ী আশ্রয়কেন্দ্রে রাখা হয়েছিল। খবর খালিজ টাইমস

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM