স্প্রাইট এবার সাদা বোতলে

বিশ্বজুড়ে কমল পানীয়গুলোর মধ্যে ব্যাপক নাম করেছে স্প্রাইট। শুধুই পিপাসা মেটানো নয়, স্বাদের দিক থেকেও তালিকায় অনেকটা এগিয়ে সবুজ বোতলের এই ড্রিংকটি। এবার আইকনিক সেই সবুজ বোতলটির রঙ বদলাতে চলেছে স্প্রাইট।

- Advertisement -

প্রায় ৬০ বছরেরও বেশি সময় ধরে চলে আসা সবুজ বোতল এবার স্বচ্ছ সাদা বোতলে রূপান্তরিত হতে চলছে। সম্প্রতি এক বিবৃতিতে স্প্রাইটের প্যারেন্ট সংস্থা কোকা-কোলা এ তথ্য জানিয়েছে।

- Advertisement -google news follower

বিবৃতিতে সংস্থাটি বলেছে, আগামী ১ আগস্ট থেকে বাজারে আসছে স্প্রাইটের নতুন বোতল।

বোতলের রঙ পরিবর্তনের সিদ্ধান্তের বিষয়ে কোকা-কোলা জানিয়েছে, সবুজ প্লাস্টিকের বোতলটি পলিথিন টেরেফথালেট (পিইটি) দিয়ে তৈরি। এটি একবারই ব্যবহারেরযোগ্য। নতুন বোতলের জন্য পরিষ্কার ও স্বচ্ছ প্লাস্টিক দেওয়া হচ্ছে। এটি পুনরায় ব্যবহার করা যাবে।

- Advertisement -islamibank

কোকা-কোলা বলছে, নতুন এই পদক্ষেপটি ২০১৯ সালে ব্যবহৃত প্লাস্টিক বর্জ্যের তুলনায় ২০ মিলিয়ন পাউন্ড কমিয়ে দেবে।

কোকা-কোলা কনসোলিডেটেডের সঙ্গে কাজ করছে আর৩সাইকেল নামক একটি পুনর্ব্যবহারকারী সংস্থা। এটির প্রধান নির্বাহী কর্মকর্তা বলছেন, প্লাস্টিকের জন্য এটি একটি বৃত্তাকার অর্থনীতি চালাতে সহায়তা করবে।

বোতলের রঙ বদলালেও স্প্রাইটের ক্যান এবং প্যাকেজিং গ্রাফিক্স এখনও সবুজ থাকবে। কেবল এর লোগো পরিবর্তিত হবে। লেমন-লাইম সফট ড্রিঙ্কটি ১৯৬১ সালে মার্কিন যুক্তরাষ্ট্রে প্রথম চালু হয়।

বেশ কয়েকটি দেশে ইতোমধ্যে চেরি এবং চিনিমুক্ত স্বাদের স্প্রাইট বিক্রি করা হচ্ছে। সে বোতলগুলো প্লাস্টিকের নয়।

জেএন/কেকে

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM