নিলামে ডাইনোসরের কঙ্কাল ৬০ লাখ ডলারে বিক্রি

পৃথিবীতে ৭৭ মিলিয়ন বছর আগে বিচরণ ছিল গর্গসরাস ডাইনোসরের। সেই ডাইনোসরের কঙ্কাল রেকর্ড দামে নিলামে বিক্রি হয়েছে। বিবিসি জানিয়েছে, ৬০ লাখ ডলারে গতকাল নিউ ইয়র্কের একটি নিলামে বিক্রি হয়েছে সেটি।

- Advertisement -

বিক্রি হওয়া ডাইনোসরের কঙ্কালটি ২২ ফুট লম্বা এবং উচ্চতায় ১০ ফুট। নিলাম সংস্থার পক্ষ থেকে জানানো হয়েছে, ছয় মিলিয়নের বেশি ডলারে বিক্রি হয়েছে কঙ্কালটি। তবে, কঙ্কালটি কে কিনেছেন, তা জানানো হয়নি।
নিলামকারী সংস্থাটি জানিয়েছে, পৃথিবীতে আজ অবধি নিলামে সবচেয়ে বেশি দামে বিক্রি হওয়া ডাইনোসরের কঙ্কালের মধ্যে প্রথম স্থানে উঠে এসেছে এটি। গর্গসরাসের কঙ্কালের মধ্যেও নতুন রেকর্ড তৈরি করল এটি।

- Advertisement -google news follower

গর্গসরাস প্রজাতির প্রাপ্তবয়স্ক একটি ডাইনোসরের ওজন হতো প্রায় ২ টন। যদিও টি-রেক্সের তুলনায় সামান্য ছোট হতো এদের চেহারা। এই কঙ্কালটি আবিষ্কার করা হয়েছিল ২০১৮ সালে। যুক্তরাষ্ট্রের মন্টানা থেকে পাওয়া গিয়েছিল এটি।

নিলাম সংস্থা আরো জানিয়েছে, গর্গসরাসের এই কঙ্কালটির কোনো নাম ছিল না। ফলে যিনি রেকর্ড দামে কঙ্কালটি কিনেছেন, তিনি এটির নামকরণের সুযোগ পাবেন।

- Advertisement -islamibank

জেএন/কেকে

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM