মায়ের পেট ফেটে জন্ম নেওয়া ফাতেমার আশ্রয় হলো ছোটমনি নিবাসে

ময়মনসিংহের ত্রিশালে ট্রাক চাপায় মায়ের পেট ফেটে সড়কে জন্ম নেওয়া সেই নবজাতককে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতাল (মমেক) থেকে ঢাকার আজিমপুর ছোটমনি নিবাসে পাঠানো হয়েছে।

- Advertisement -

শিশুটিকে লালন-পালনে পরিবারের সামর্থ্য না থাকায় জন্মের ১৪ দিন পর চিকিৎসা শেষে শুক্রবার সকালে শিশুটিকে হস্তান্তর করেন চিকিৎসকরা।

- Advertisement -google news follower

এর আগে জেলা প্রশাসন শিশুটি লালন-পালনের জন্য শিশুটির পরিবার ও সমাজ সেবা অধিদফতরসহ বিভিন্ন সেবা সংস্থার সাথে মতবিনিময় করেন। এ নিয়ে জেলা প্রশাসক, শিশু কল্যাণ বোর্ড ও পরিবারের মতামতের ভিত্তিতে শিশুটিকে ঢাকার আজিমপুর ছোটমনি নিবাসে পাঠানোর সিদ্ধান্ত হয়।

সভায় জেলা প্রশাসক মোহাম্মদ এনামুল হক, সমাজসেবা অধিদফতর উপপরিচালক ওয়ালীউল্লাহ, শিশুটির দাদা মোস্তাফিজুর রহমানসহ প্রশাসনিক কর্মকর্তা ও প্রিন্ট-ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

- Advertisement -islamibank

গত ১৬ জুলাই আলট্রাসনোগ্রাম করতে এসে ট্রাকচাপায় প্রাণ হারান ত্রিশালের রায়মনি গ্রামের জাহাঙ্গীর আলম (৪০), তার অন্তঃসত্ত্বা স্ত্রী রত্না আক্তার (৩০) ও মেয়ে সানজিদা আক্তার (৬)। এ সময় রত্নার গর্ভের থাকা নবজাতক শিশু ফাতেমার জন্ম হয়। পরে শিশুটিকে উদ্ধার করে প্রথমে চুরখাই উইনারপার কমিউনিটি বেজড মেডিকেল কলেজ হাসপাতাল ও পরে শহরের লাবীব হাসপাতালে ভর্তি করা হয়। শিশুটির শারীরিক অবস্থা অবনতি হওয়ায় ১৮ জুলাই রাতে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের এনআইসিউ বিভাগে ভর্তি করা হয়। সেখানে শিশুটির চিকিৎসার জন্য পাঁচ সদস্যের মেডিকেল টিম গঠন করা হয়। শিশুটি সুস্থ হওয়ায় ছাড়পত্র দেয় চিকিৎসকরা।

জেএন/কেকে

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM