বাংলাদেশে ভারতের পরবর্তী হাইকমিশনার প্রণয় ভার্মা

বর্তমানে ভিয়েতনাম সমাজতান্ত্রিক প্রজাতন্ত্রে নিযুক্ত ভারতের রাষ্ট্রদূত প্রণয় কুমার ভার্মা বাংলাদেশে ভারতের পরবর্তী হাইকমিশনার হিসেবে নিয়োগ পেয়েছেন। শুক্রবার পররাষ্ট্র মন্ত্রণালয় এ ঘোষণা দিয়েছে।

- Advertisement -

ভার্মা শিগগিরই দায়িত্ব গ্রহণ করবেন বলে আশা করা হচ্ছে।ভার্মা ১৯৯৪ সালে ভারতীয় ফরেন সার্ভিসে যোগ দেন এবং হংকং, সান ফ্রান্সিসকো, বেইজিং, কাঠমান্ডু ও ওয়াশিংটন ডিসিতে কূটনৈতিক দায়িত্ব পালন করেন।

- Advertisement -google news follower

হ্যানয়ে আসার আগে ভার্মা ২০১৭ সালের জুন থেকে নয়াদিল্লির পররাষ্ট্র মন্ত্রণালয়ে পূর্ব এশিয়া বিভাগের যুগ্ম সচিব হিসেবে দায়িত্ব পালন করেন।

তিনি কূটনৈতিক হিসেবে দায়িত্ব গ্রহণের আগে ভারতের পরমাণু শক্তি বিভাগে পরমাণু কূটনীতিক হিসেবেও কাজ করেন।

- Advertisement -islamibank

ভার্মা মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিংয়ে স্নাতক পাস করে প্রথমে ভারতের বিখ্যাত ইস্পাত উৎপাদনকারী প্রতিষ্ঠান টাটা স্টিলে তার পেশাজীবন শুরু করেন এবং তারপর ইন্ডিয়ান ফরেন সার্ভিসে যোগ দেন।

এছাড়াও তিনি মার্কিন যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ার মিডলবেরি ইনস্টিটিউট অব ইন্টারন্যাশনাল স্টাডিজ থেকে চীনা ভাষায় স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেছেন।

তিনি ২০১৯ সালের ২৫ জুলাই থেকে ভিয়েতনামে ভারতের রাষ্ট্রদূতের দায়িত্ব গ্রহণ করেন।

জেএন/কেকে

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM