ভারতে জঙ্গি বিমান বিধ্বস্তে ২ পাইলটের মৃত্যু

ভারতের রাজস্থানের বারমার এলাকায় বিমানবাহিনীর মিগ-২১ যুদ্ধবিমান বিধ্বস্ত হয়েছে। এ দুর্ঘটনায় বিমানের দুজন পাইলট মারা গেছেন। প্রশিক্ষণ ফ্লাইট চলার সময় বৃহস্পতিবার রাতে বিমানটি বিধ্বস্ত হয়।

- Advertisement -

এক বিবৃতিতে ভারতীয় বিমান বাহিনী বলেছে, ‘আজ সন্ধ্যায় (বৃহস্পতিবার) রাজস্থানের উতরলাই বিমান ঘাঁটি থেকে প্রশিক্ষণ ফ্লাইটের জন্য একটি দুই আসনের মিগ-২১ প্রশিক্ষক বিমান উড্ডয়ন করেছিল।

- Advertisement -google news follower

রাত ৯টা ১০ মিনিটের দিকে বারমারের কাছে বিমানটি দুর্ঘটনায় পড়ে। এত মারাত্মকভাবে আহত হয়ে দুই পাইলটের মৃত্যু হয়।’এ দুর্ঘটনার কারণ নির্ণয়ে তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে বলে বিবৃতিতে বলা হয়েছে।

মিগ-২১ সোভিয়েত আমলের এক ইঞ্জিনের একটি বহুমুখী যুদ্ধবিমান। স্থল হামলায় পারদর্শী এ জঙ্গি বিমানগুলো একসময় ভারতীয় বিমান বাহিনীর মেরুদণ্ড ছিল।

- Advertisement -islamibank

ইতোমধ্যেই এই ঘটনার খোঁজ নিয়েছেন ভারতের প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং। তিনি আইএএফ চিফ, এয়ার চিফ মার্শাল ভিআর চৌধুরীর সঙ্গে এ বিষয়ে কথা বলেছেন। খতিয়ে দেখা হচ্ছে কী কারণে এই ভয়াবহ ঘটনা ঘটেছে। সূত্র : এনডিটিভি

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM