রুশো ঝড়ে সিরিজে সমতা ফেরাল আফ্রিকা

তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথমটিতে ইংল্যান্ডের কাছে হেরে দ্বিতীয় ম্যাচে ঘুরে দাঁড়িয়েছে সাউথ আফ্রিকা। রাইলি রুশো ঝোড়ো ইনিংসে ২০৭ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ১৪৯ রানে গুটিয়ে যায় স্বাগতিক ইংল্যান্ড। ফলে ৫৮ রানের জয়ে সিরিজে সমতায় ফিরেছে প্রোটিয়ারা।

- Advertisement -

ইংল্যান্ডের কার্ডিফে বৃহস্পতিবার রাতে টস জিতে সাউথ আফ্রিকাকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানায় স্বাগতিকরা। রাইলি রুশো তাণ্ডবে তিন উইকেটে ২০৭ রানের বড় সংগ্রহ করে সাউথ আফ্রিকা।

- Advertisement -google news follower

সাউথ আফ্রিকা দুশো ছাড়িয়েছে মূলত রুশোর ব্যাটে ভর করে। ৬ বছর পর আন্তর্জাতিক ক্রিকেটে খেলতে নেমে ৫৫ বলে ৯৬ রানের অপরাজিত একটি ইনিংস খেলেন তিনি। এ যাত্রায় তিনি ১০ চার ও ৫ ছক্কার মার মারেন। চার রানের জন্য সেঞ্চুরি না পাওয়ার আক্ষেপ নিয়ে মাঠ ছাড়েন তিনি।

প্রোটিয়া ওপেনার রেজা হেনড্রিকসের ব্যাট থেকে আসে ৩২ বলে ৫৩ রান। তিনি ৩ চার ও ২ ছক্কায় এ রান যোগ করেন স্কোর বোর্ডে। এছাড়া আরেক ওপেনার কুইন্টন ডি কক করেন ১১ বলে ১৫ রান। শেষ দিকে হেনরিক ক্লাসেন ১০ বলে ১৯ ও ট্রিস্টান স্টাবস ১২ বলে ১৫ রান করেন।

- Advertisement -islamibank

ইংল্যান্ডের পক্ষে মঈন আলি, রিচার্ড গ্লিসন ও ক্রিস জর্ডান একটি করে উইকেট নেন।

ইংলিশ বোলাররা বেহিসেবি বোলিং ব্যর্থতা ঘোচাতে পারেননি ব্যাটারাও। বড় লক্ষ্য তাড়া করতে নেমে শুরুটা ভালো করলেও ছন্দ হারিয়ে দেড়শ রানের আগেই গুটিয়ে যায় তারা।

৩৭ রানে উদ্বোধনী জুটি ভাঙার পর দিশেহারা হয় স্বাগতিক দল। ওপেনার জেসন রয় ২২ বলে ২০ রানে করে সাঝঘরের পথ ধরেন। লড়াই করতে পারেনি অধিনায়ক জস বাটলারও। ১৪ বলে ২৯ রান করে আউট হন তিনি।

এ ছাড়া নিয়মিত উইকেট পতনের মধ্যে মঈন আলি ১৭ বলে ২৮ ও জনি বেয়ারস্টো ২১ বলে ৩০ রান করেন। লিয়াম লিভিংস্টোন করেন ১০ বলে ১৮ রান।

সাউথ আফ্রিকার পক্ষে অ্যান্ডিলে ফেলুখায়ো ও তাবরাইজ শামসি তিনটি করে উইকেট নেন। লুঙ্গি এনগিডির নেনে দুই উইকেট। কাগিসো রাবাদা শিকার করেন এক উইকেট।

রোববার সাউদ্যাম্পটনে তিন ম্যাচ সিরিজের শেষ ম্যাচে সিরিজ জয়ের লক্ষ্যে মাঠে নামবে দল দুটি।

জেএন/কেকে

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM