সোমালিয়ায় বোমা হামলায় ২০ জনের প্রাণহানি

সোমালিয়ার দক্ষিণাঞ্চলে পৃথক বোমা হামলায় অন্তত ২০ জন নিহত ও বেশ কয়েকজন আহত হয়েছেন। বুধবার দুটি ভিন্ন স্থানে বোমা হামলায় এই হতাহতের ঘটনা ঘটে বলে জানিয়েছে স্থানীয় পুলিশ।

- Advertisement -

দেশটির দক্ষিণের লোয়ার শাবেলে অঞ্চলের মার্কা শহরের একজন পুলিশ কর্মকর্তা আনাদোলু এজেন্সিকে জানিয়েছেন, এক আত্মঘাতী বোমা হামলাকারী হামলা চালিয়ে শহরের মেয়র আবদুল্লাহি আলি ওয়াফো নিরাপত্তারক্ষী এবং বেসামরিক ব্যক্তিসহ ১৩ জনকে হত্যা করেছে।

- Advertisement -google news follower

আহত আরও কয়েকজনকে চিকিৎসার জন্য হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে বলেও জানান এই পুলিশ কর্মকর্তা।

মার্কা মূলত রাজধানী মোগাদিসু থেকে ৯০ কিলোমিটার দূরের একটি প্রধান শহর, যেখানে বেশ কয়েকটি আফ্রিকান ইউনিয়ন শান্তিরক্ষা মিশন কন্টিনজেন্ট অবস্থিত। মার্কা প্রশাসনের সদর দপ্তরের কাছেই এ হামলার ঘটনা ঘটে।

- Advertisement -islamibank

আল-শাবাব সন্ত্রাসী গোষ্ঠী এই হামলার দায় স্বীকার করেছে।

দক্ষিণ-পশ্চিম রাজ্যের প্রেসিডেন্ট আবদিয়াজিজ লাফতাগারিন এই আত্মঘাতী বোমা হামলা এবং মেয়রকে হত্যাচেষ্টার নিন্দা করে মেয়রকে দেশের “সেরা বেসামরিক কর্মচারীদের একজন” বলে অভিহিত করেছেন।

এদিকে, একই অঞ্চলে একটি ল্যান্ডমাইন বিস্ফোরণে আফগোয়ে শহরের একটি ব্যস্ত পশুসম্পদ বাজার কেঁপে ওঠে। লোয়ার শাবেলের আঞ্চলিক নিরাপত্তা কর্মকর্তাদের মতে, এতে কমপক্ষে ৭ জন নিহত এবং ১৪ জনেরও বেশি আহত হন।

মোহাম্মদ হাসান নামে একজন প্রত্যক্ষদর্শীর মতে, আফগোয়ে শহরের এই হামলাটি আশেপাশের বিল্ডিং এবং দোকানগুলোকেও ধ্বংস করেছে।

আফগোয়ে শহরটি রাজধানী মোগাদিসু থেকে ৩০ কিলোমিটার দক্ষিণ-পশ্চিমে অবস্থিত। সূত্র- আনাদোলু এজেন্সি।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM