আনোয়ারায় ডেইরি ফার্মকে ৫০ হাজার টাকা জরিমানা

চট্টগ্রামের আনোয়ারা উপজেলায় ভ্রাম্যমান আদালতের অভিযান পরিচালনা করে বনফুল ডেইরি ফার্ম নামক একটি প্রতিষ্ঠানকে অর্থদণ্ড দিয়েছেন নির্বাহী ম্যামজিস্ট্রেট।

- Advertisement -

ক্ষতিকর বর্জ্য অব্যবস্থাপনা ও নদীতে নিঃসরণের অভিযোগ পেয়ে অভিযানটি চালনো হয়। অভিযানে অভিযোগ প্রমাণ পাওয়ায় পরিবেশ সংরক্ষণ আইন ১৯৯৫ অনুযায়ী প্রতিষ্ঠানটিকে অর্ধলক্ষ টাকা জরিমানা করা হয়।

- Advertisement -google news follower

গতকাল বুধবার ভ্রাম্যমান আদালতের এ অভিযানে নের্তৃত্ব দেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মুহাম্মদ আবদুল্লাহ আল মুমিন।

তিনি বলেন, সাধারণ মানুষ ও কৃষকদের অভিযোগের প্রেক্ষিতে বনফুল ডেইরি ফার্মে ভ্রাম্যমান আদালতের অভিযান পরিচালনা করা হয়।

- Advertisement -islamibank

এ সময় ক্ষতিকর বর্জ্য অব্যবস্থাপনা ও নদীতে নিঃসরণের জন্য পরিবেশ সংরক্ষণ আইন ১৯৯৫ অনুযায়ী ফার্মটিকে পঞ্চাশ হাজার টাকা অর্থদণ্ড প্রদান করা হয়। জনস্বার্থে অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

ভ্রাম্যমান আদালতের পরিচালিত এ অভিযানে নির্বাহী ম্যাজিস্ট্রেটকে সহযোগিতা করেন উপজেলা কৃষি কর্মকর্তা রমজান আলী ও উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা রকিবুল হক।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM