পাকিস্তানকে ২৪৬ রানে হারিয়ে সিরিজ ড্র করল শ্রীলঙ্কা

গলে স্বাগতিক শ্রীলঙ্কা ও সফরকারী পাকিস্তানের মধ্যকার দুই ম্যাচ টেস্ট সিরিজের দ্বিতীয় টেস্টে পাকিস্তানকে ২৪২ রানের ব্যবধানে হারিয়েছে শ্রীলঙ্কা। এতে ১-১ এ ড্র হয়েছে সিরিজ। এর আগে সিরিজের প্রথম ম্যাচে ৪ উইকেটের জয় পেয়েছিল পাকিস্তান।

- Advertisement -

দ্বিতীয় টেস্টে জিততে হলে শেষ দিনে পাকিস্তানকে করতে হত আরও ৪১৯ রান। ৫০৮ রানের বিশাল লক্ষ্য তাড়া করা কোনোভাবেই সহজ কাজ নয়। তবুও বাবর আজম চেষ্টা করেছিলেন ম্যাচটাকে অন্তত ড্র করার।

- Advertisement -google news follower

তবে বর্তমান বিশ্বের অন্যতম সেরা এই ব্যাটার সফল হতে পারেননি। ১ উইকেটে ৮৯ রান নিয়ে খেলতে নেমে পাকিস্তান শুরুতেই হারিয়ে ফেলে ইমাম উল হককে। ৯০ বলের মোকাবেলায় ৪৯ রান করেন ইমাম। এরপর মোহাম্মদ রিজওয়ানকে নিয়ে চেষ্টা চালান বাবর।

তবে রিজওয়ানও ৬৯ বলে ৩৭ রান করে সাজঘরে ফিরলে পাকিস্তান ম্যাচ থেকে ছিটকে পড়ে। সাজঘরে ফেরার আগে বাবর ৮১ রান করেন ১৪৬ বলের মোকাবেলায়, যে ইনিংসে ছিল ৬টি চার ও ১টি ছক্কা।

- Advertisement -islamibank

শ্রীলঙ্কার পক্ষে প্রবাথ জয়াসুরিয়া পাঁচটি ও রমেশ মেন্ডিস চারটি উইকেট শিকার করেছেন। দ্বিতীয় ইনিংসের সেঞ্চুরিতে ম্যাচের সেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছেন ধনঞ্জয়া ডি সিলভা। গোটা সিরিজে ১৭ উইকেট শিকার করে সিরিজের সেরা খেলোয়াড়ের পুরস্কার পেয়েছেন নিজের তৃতীয় টেস্ট সম্পন্ন করা স্পিনার প্রবাথ জয়াসুরিয়া।

জেএন/কেকে

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM