মন্ত্রীর বান্ধবী অর্পিতার আরেক ফ্ল্যাটে মিলেছে ৩০ কোটি রুপি

ভারতের পশ্চিমবঙ্গের মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের ‘ঘনিষ্ঠ’অর্পিতা মুখোপাধ্যায়ের আরও দুটি ফ্ল্যাটে তল্লাশি চালিয়েছে তদন্তকারী সংস্থা- এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)।

- Advertisement -

বুধবার দুপুর ১২টার দিকে কলকাতার বেলঘরিয়ায় রথতলা এলাকায় ক্লাব টাউন আবাসনে অর্পিতার ৯তলার ফ্ল্যাটটিতে হানা দেয় ইডি। প্রায় সাড়ে ১৩ ঘণ্টা তল্লাশির পর তার ফ্ল্যাট থেকে নগদ ২৭ কোটি ৯০ লাখ রুপিসহ ৫ কেজি সোনা উদ্ধার করা হয়েছে।

- Advertisement -google news follower

বৃহস্পতিবার ভোর ৪টার প্রায় ১০ ঘণ্টা ধরে অর্পিতা মুখোপাধ্যায়ের ফ্ল্যাটে উদ্ধার হওয়া টাকা গোনার কাজ শেষ হয়।

সাক্ষী হিসাবে উপস্থিত থাকা আবাসন কমিটির সম্পাদক অঙ্কিত চুরারিয়া দেশটির গণমাধ্যমকে জানিয়েছেন, বেলঘরিয়ায় উদ্ধার হওয়া টাকার পরিমাণ ২৭ কোটি ৯০ লাখ রুপি। তবে ইডির পক্ষ থেকে আনুষ্ঠানিক বিবৃতি না দেওয়া পর্যন্ত কোনো তথ্যই নিশ্চিত নয়।

- Advertisement -islamibank

স্তূপীকৃত টাকার সঙ্গেই ওই ফ্ল্যাট থেকে মিলেছে প্রচুর সোনার বাট এবং অলঙ্কার। একটি সূত্রে দাবি, উদ্ধার হয়েছে ৪ কোটি ৩১ লাখ রুপির সোনা। এ ছাড়া বেশ কিছু সম্পত্তির দলিল, সম্পত্তি সংক্রান্ত নথিপত্র উদ্ধার হয়েছে।

এ ক্ষেত্রে বৃহস্পতিবার ভোর পর্যন্ত ইডির কোনো আনুষ্ঠানিক বিবৃতি বা ‘জব্দ তালিকা’ দেয়নি। বিষয়টি তদন্তকারী সংস্থার তরফে সরকারিভাবে জানানোর আগে কোনো অঙ্কই ‘সঠিক’ বলতে রাজি হচ্ছেন না কেউ।

বুধবার দুপুরে বেলঘরিয়ার ওই ফ্ল্যাটের তালা ভেঙে সেখানে ঢোকেন ইডির তদন্তকারী অফিসারেরা। সেখানেও টাকার পাহাড় দেখে তারা সিদ্ধান্ত নেন বিশেষ যন্ত্র আনানোর। অর্পিতাকে জেরা করেই তারা ওই টাকার সন্ধান পান বলে জানা গেছে।

ইডির একটি সূত্র এমনও জানিয়েছে যে, অর্পিতা তাদের বলেছেন, তার বিভিন্ন ফ্ল্যাটকে নগদ টাকা গচ্ছিত রাখার জন্য ‘মিনি ব্যাঙ্ক’হিসেবে ব্যবহার করা হয়েছে।

বুধবার সন্ধ্যা ৬টা নাগাদ শুরু হয় টাকা গোনা। যা শেষ হতে হতে বৃহস্পতিবার ভোর হয়ে যায়। নোট গণনার সাক্ষী হিসেবে একজনকে উপরে নিয়ে গিয়েছিলেন তদন্তকারী অফিসারেরা। তার আগেই ২০টি ট্রাঙ্কসহ একটি বড় ট্রাক নিয়ে আসা হয়েছিল ওই আবাসনে। ওই ট্রাঙ্কে ভরেই উদ্ধার-করা টাকা নিয়ে যাওয়া হয়।

প্রসঙ্গত, গত শুক্রবার টালিগঞ্জের একটি অভিজাত আবাসনে অর্পিতার ফ্ল্যাট থেকে ২১ কোটি রুপিরও বেশি নগদ উদ্ধার করে ইডি।

এ ঘটনায় পশ্চিমবঙ্গের মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে গ্রেফতার করা হয়েছে। মন্ত্রীর বাড়ি থেকেও অর্পিতার নামে বিভিন্ন সংস্থার নথি ও সম্পত্তির দলিল উদ্ধার হয়েছে বলে তদন্ত রিপোর্টে জানিয়েছে ইডি।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM