রানীশংকৈলে নির্বাচনী সহিংসতা, পুলিশের গুলিতে শিশুর মৃত্যু

ঠাকুরগাঁওয়ের রানীশংকৈলে ইউপি নির্বাচনের ফলাফলকে কেন্দ্র করে সহিংসতার সময় মায়ের কোলে থাকা সাত মাসের শিশু পুলিশের গুলিতে নিহত হয়েছে।

- Advertisement -

আজ বুধবার (২৭ জুলাই) রানীশংকৈল উপজেলার বাচোর ইউনিয়নের তিন নং ভাংবাড়ি কেন্দ্রে ঘটনাটি ঘটে। পরে শিশুটির বাবা ও স্থানীয়রা বিচারের দাবিতে নির্বাচনী কেন্দ্রের গেটের বাইরে অবস্থান নেয়।

- Advertisement -google news follower

জানা গেছে, ফল ঘোষণা নিয়ে উত্তেজিত জনতা পুলিশের ওপর ইট-পাটকেল নিক্ষেপ করলে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে লাঠিচার্জ ও গুলি ছুঁড়ে পুলিশ। বুধবার সন্ধ্যায় পুলিশ গুলি চালালে মীরডাংগী দিঘি পাড়ার বাদশা আলমের শিশু আশার মাথায় গুলি লাগলে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।

নিহত শিশুর বাবা বাদশা আলম বলেন, উৎসবমুখর পরিবেশে ভোট সম্পন্ন হয়। ভোটকেন্দ্রের মাঠে ও বাইরে অনেকের মতো তিনিও তার শিশু সন্তানকে নিয়ে দেখতে গিয়েছিলেন। কিন্তু হঠাৎ করে পুলিশের গুলি তার সন্তানের মাথায় লাগে এবং সে মৃত্যুবরণ করে। নিস্পাপ শিশুটি কি অন্যায় করেছে যে তাকে প্রাণ হারাতে হলো। পুলিশ অন্যায় ভাবে গুলি করেছে। এই হত্যার বিচার ও দোষিদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন তিনি।

- Advertisement -islamibank

এ বিষয়ে জানতে রাণিশংকৈল থানার ওসির সাথে যোগাযোগ করেও সংযোগ স্থাপন করা সম্ভব হয়নি।

ঘটনার সত্যতা নিশ্চিত করে রানীশংকৈল উপজেলার নির্বাহী কর্মকর্তা সোহেল সুলতান জুলকার নাইন কবির স্টিভ বলেন, পুলিশের গুলিতে একটি শিশু নিহতের ঘটনা ঘটেছে। স্থানীয়রা ভোটের ফলাফল আনতে বাধা দিলে পরিস্থিতি নিয়ন্ত্রণের বাহিরে চলে গেলে গুলি ছুড়তে বাধ্য হয় পুলিশ। পরিস্থিতি নিয়ন্ত্রণে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

জেএন/কেকে

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM