ভোটাররা আঙুল ঘষছেন ইভিএমে ভোট দিতে

ঠাকুরগাঁওয়ের রানীশংকৈলে আজ বুধবার সকাল ৮টা থেকে তিনটি ইউনিয়ন পরিষদে ইভিএমে ভোটগ্রহণ চলছে। এরই ধারাবাহিকতায় নন্দুয়ার ইউনিয়নের মীরডাঙ্গী উচ্চবিদ্যালয় কেন্দ্রে ভোট দিতে এসে আঙুলের ছাপ নিয়ে বিড়ম্বনায় পড়ছেন ভোটাররা। তাঁদের আঙুলের ছাপ ইভিএম মেশিনে নিচ্ছে না বলে জানিয়েছেন তাঁরা।

- Advertisement -

সরেজমিন ভোটকেন্দ্রে গিয়ে দেখা গেছে, ইভিএম মেশিনে অনেক ভোটারের আঙুলের ছাপ না নেওয়ায় তাঁরা ভোট না দিয়েই বের হচ্ছেন। অনেকে টিউবওয়েলের পানি দিয়ে আঙুল ঘষে পরিষ্কার করছেন।

- Advertisement -google news follower

ভোটকেন্দ্রে সায়মা আক্তার (৩৫) নামে এক নারীকে আঙুল পরিষ্কার করতে দেখা গেছে। এ সময় তিনি বলেন, ‘এইবার প্রথম ইভিএম মেশিন দিয়ে ভোট দিচ্ছি। কিন্তু মেশিন আমার আঙুলের ছাপ নিচ্ছে না। সে জন্য আঙুল ঘষেমেজে পরিষ্কার করছি। এবার কীভাবে ছাপ নেয় না দেখব।’

অপর এক ভোটার জিল্লুর রহমান মোটরসাইকেল থেকে পেট্রোল বের করে হাত পরিষ্কার করছেন। তিনি বলেন, ‘প্রথমবার ডিজিটাল মেশিনে ভোট দিবা (দিতে) আসিনু (এসেছিলাম)। কিন্তু আঙুলের ছাপ মেলেই না। ওই তানে (জন্য) গাড়ির তেল দেহেনে (বের করে) হাত পরিষ্কার করছু (করছি)।’

- Advertisement -islamibank

জানা গেছে, এবার রানীশংকৈল উপজেলার হোসেনগাঁও, বাচোঁর ও নন্দুয়ার ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ১৫ জন, সাধারণ সদস্য পদে ৮৭ জন ও সংরক্ষিত নারী সদস্য পদে ৪৫ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। তিন ইউনিয়নে মোট ভোটার রয়েছেন ৬১ হাজার ১৪৮ জন। তাঁদের মধ্যে পুরুষ ভোটার রয়েছেন ৩১ হাজার ৫৩৮ জন ও নারী ভোটার ২৯ হাজার ৬১০ জন।

জেএন/কেকে

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM